হোয়াটসঅ্যাপে শিগগিরই আসছে নতুন ফিচার

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 16:17:35

ইউজারদের সুবিধায় হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ শিগগিরই নতুন ফিচার লঞ্চ করতে যাচ্ছে। এবার তারা এমন একটি ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু করেছে যার সাহায্যে ইউজাররা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভয়েস নোট শেয়ার করতে পারবেন।

বর্তমানে ইউজাররা হোয়াটসঅ্যাপে ছবি বা ভিডিও শেয়ার করতে পারেন। তবে নতুন ফিচার চালু হলে আগামী দিনে ইজাররা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ভয়েস নোটও শেয়ার করতে পারবেন।

আপাতত হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এই ফিচারের পরীক্ষামূলক কার্যক্রম শুরু করেছে আইওএস বিটা ভার্সনে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার এই তথ্য জানিয়েছে।

হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সানের ক্ষেত্রেও এই ফিচার নিয়ে কাজ চলছে। হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ৩০ সেকেন্ড পর্যন্ত ভয়েস নোট শেয়ারের সুযোগ পাবেন ইউজাররা। তার সঙ্গে আবার যোগ করা যাবে টেক্সটও। হোয়াটসঅ্যাপের চ্যাটবক্সে যেখানে মেসেজ লেখা হয়, সেখানে মাইক্রোফোন চিহ্নে ট্যাপ করে ভয়েস নোট রেকর্ড করা যাবে।

হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সানে সমস্ত ইউজারদের জন্য কবে এই ফিচার চালু হবে তা এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে শিগগিরই এই ফিচার চালু হতে যাচ্ছে।

হোয়াটসঅ্যাপ ওয়েবে স্ক্রিন লক ফিচার

স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করার ক্ষেত্রে ইউজারদের অ্যাকাউন্ট অনেক বেশি সুরক্ষিত থাকে, কারণ স্ক্রিন লক করার সুবিধা রয়েছে। তবে হোয়াটসঅ্যাপের ওয়েব ভার্সানে এই ফিচার নেই। যার ফলে যদি কখনও ইউজার ডেস্কটপ বা ল্যাপটপে হোয়াটসঅ্যাপের ওয়েব ভার্সান চালু করে কিছু সময়ের জন্য নিজের ডিভাইস থেকে দূরে থাকেন, তাহলে সেই সময় অন্য কেউ চাইলে আপনার অ্যাকাউন্টে উঁকিঝুঁকি মারতে পারবেন। তবে এই সমস্যাও খুব তাড়াতাড়ি দূর হতে চলেছে। কারণ এবার হোয়াটসঅ্যাপের ওয়েব ভার্সানেও চালু হতে চলেছে স্ক্রিন লকের সুবিধা।

এ সম্পর্কিত আরও খবর