ড্রপ টেস্টে স্যামসাং গ্যালাক্সি এস২৩ প্লাসের হতাশজনক পারফর্মেন্স

, টেক

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-11 14:16:30

সম্প্রতি স্মার্টফোন দুনিয়ায় Samsung Galaxy S23 সিরিজ লঞ্চ হয়েছে। এই সিরিজের অধীনে তিনটি ফোন এসেছে Samsung Galaxy S23, Galaxy S23+, Galaxy S23 Ultra। এই প্রিমিয়াম সিরিজের মূল আকর্ষণ ২০০ মেগাপিক্সেল ক্যামেরা, যা শেষের মডেলটিতে দেওয়া হয়েছে। আবার এই লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোনগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ও ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে সহ এসেছে। Samsung Galaxy S23 সিরিজে প্রথমবার কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস ২ ব্যবহার করা হয়েছে।

তবে বহু কাঙ্ক্ষিত এই সিরিজের ফোনটি ড্রপ টেস্টে হতাশাজনক ফলাফল এসেছে। গত সপ্তাহে, আমরা Samsung Galaxy S23 Ultra-কে PBK Reviews ড্রপ এবং স্থায়িত্ব পরীক্ষা করে পাউন্ডিং করতে দেখেছি। কাউকে অবাক না করে S23 আল্ট্রা কোমরের উচ্চতা থেকে প্রথম ড্রপেই ভেঙে গেছে। ধারণা দেওয়া হয়েছিল, S23 আল্ট্রার বাঁকানো ডিসপ্লে এত সহজে ছিন্নভিন্ন হবে না। সেই সঙ্গে আগে থেকে বলা হয়েছিল S23+, ডিভাইসটি একটি ফ্ল্যাট স্ক্রিনসহ আসবে, তবে তা আসেনি।

এছাড়া S23 আল্ট্রা এবং S23+ ডিভাইসের সামনে এবং পিছনে Gorilla Glass Victus 2 ব্যবহার কর হয়েছে। ফ্ল্যাট ডিসপ্লে এবং গরিলা গ্লাস থাকা সত্ত্বেও, S23+ প্রথম রাউন্ডে ড্রপ পরীক্ষায় চিড় ধরে।

S23+ এর সমতল কাচের প্যানেলের ফাটলগুলি Galaxy S23 Ultra-এর বাঁকা প্যানেলের তুলনায় ছোট ছিল। উভয় ডিভাইসেই ভাঙা ও ভালো থাকা অবস্থায় টাচ ডিসপ্লে প্রদর্শন করে এবং কোন সমস্যা ছাড়াই টাচ ইনপুট গ্রহণ করে। তেমন পাথর্ক্য তৈরি করেনি।

এদিকে সারা বিশ্বে Samsung Galaxy S23 সিরিজের ফোন পাওয়া শুরু হয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস২৩ ও গ্যালাক্সি এস২৩ প্লাস এর দাম শুরু হয়েছে যথাক্রমে ৭৯৯.৯৯ ডলার ও ৯৯৯.৯৯ ডলার থেকে। ফোনগুলি ৮ জিবি র্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। আবার বেস মডেলের একটি ৮ জিবি র্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও রয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর