প্রকাশিত সংবাদ ভিত্তিহীন দাবি করে হুয়াওয়ের প্রতিবাদ

, টেক

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 12:11:09

বার্তা২৪.কম-এ ‘নেটওয়ার্ক বিভ্রাট: গ্রামীণফোনের শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা!’ এই শিরোনামে গত ২৩ ফেব্রুয়ারি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে হুয়াওয়ে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) এক বিবৃতির মাধ্যমে প্রতিবাদ জানিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে সাউথ এশিয়ার হেড অব মিডিয়া তানভীর আহমেদ বিবৃতিতে জানান,  আপনার অনলাইন সংবাদ মাধ্যমে (barta24-এ) গত ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, তারিখে "নেটওয়ার্ক বিভ্রাট: গ্রামীণফোনের শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা!" (https://barta24.com/details/tech/174580/gp-network-outage) শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়েছে। মোবাইল অপারেটর গ্রামীণফোনের সাময়িক নেটওয়ার্ক ত্রুটির ঘটনার উল্লেখ করে উক্ত সংবাদে দাবি করা হয়েছে, "নেটওয়ার্ক উন্নয়নের নামে হুয়াওয়ের সঙ্গে সংযোগ বসানোর সময় নেটওয়ার্ক বিচ্ছিন্নের ঘটনা ঘটে।” এবং আরও উল্লেখ করা হয় “ হুয়াওয়ের সার্ভার ডাউন হওয়ায় গ্রামীণফোনের নেটওয়ার্ক বিভ্রাট শুরু হয়”।  বস্তুত, এটি পুরোপুরি ভ্রান্ত দাবি, যার সাথে প্রকৃত ঘটনার কোনো মিল নেই। সুতরাং এই দাবী পুরোপুরি ভিত্তিহীন ও অমূলক।

তিনি আরও বলেন, গ্রামীণফোনের নেটওয়ার্ক ত্রুটি প্রসঙ্গে ইতোমধ্যেই গ্রামীণফোনের পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়েছে। এমতাবস্থায়, হুয়াওয়েকে জড়িয়ে আপনাদের এমন সংবাদ উপস্থাপন সাধারণ পাঠকের মনে বিভ্রান্তি সৃষ্টি করবে, যা একেবারেই কাম্য নয়।

হুয়াওয়ে স্পষ্টভাবে জানাতে চায়, গ্রাহকদের স্বার্থ ও সুবিধা বিবেচনায় প্রতিনিয়ত নিজ পণ্য ও সেবার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে হুয়াওয়ে। এবং দেশের টেলিকম খাতের স্বনামধন্য একটি প্রতিষ্ঠান হিসেবে হুয়াওয়ে তার গ্রাহকের চাহিদানুযায়ী সেবা দিতে বদ্ধ পরিকর। গত ২৩ তারিখে গ্রামীণফোনের নেটওয়ার্ক ত্রুটির ঘটনার সাথে হুয়াওয়ের সার্ভারের কোনো সম্পর্ক নেই।

এমন অপ্রাসঙ্গিক, নেতিবাচক ইঙ্গিতপূর্ণ, ভিত্তিহীন সংবাদ হুয়াওয়ে'র এই প্রয়াসকে খর্ব করে এবং এর সুনাম ক্ষুণ্ণ করে বলে জানিয়েছে হুয়াওয়ে।

এ সম্পর্কিত আরও খবর