সফটওয়্যার টেস্টিং প্রশিক্ষণ শেষে যুক্তরাষ্ট্রে চাকরির সুযোগ

আইসিটি সংবাদ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 14:04:19


বিশেষ কর্মসূচির আওতায় ২০০ জনকে বিনামুল্যে প্রশিক্ষণ দিবে যুক্তরাষ্ট্র ভিত্তিক বাংলাদেশি প্রতিষ্ঠান  পিপলএনটেক। প্রশিক্ষণ শেষে থাকবে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে চাকরির সুযোগও। 
মঙ্গলবার(১১ ডিসেম্বর) রাজধানীর বেসিস মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় কোম্পানীটি। প্রতিষ্ঠানটি জানায় প্রযুক্তিখাতে দক্ষ পেশাজীবি প্রস্তুতে ১০০ জন অভিবাসন প্রত্যাশী এবং ১০০ জন স্থানীয় প্রকৌশলীকে বৃত্তি প্রদান করা হবে৷ 

পিপলএনটেক এর প্রধান নির্বাহী আবু বকর হানিপ জানান প্রযুক্তিখাতের এই বৃত্তিতে আবেদনের যোগ্যতা হিসাবে স্থানীয় পেশাজীবিদের ক্ষেত্রে কম্পিউটার বিজ্ঞানে স্নাতক অথবা সংশ্লিষ্ট খাতে দুই বছরের অভিজ্ঞতা এবং যারা যুক্তরাষ্ট্রে অভিবাসী হিসাবে কাজ করতে চান তাদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শীথিলতা রয়েছে৷ এছাড়াও দেশের যে কোন প্রান্ত থেকে এই বৃত্তিতে অংশগ্রহণ করা যাবে ও অনলাইনে ক্লাস করা যাবে । 

তিনি আরো বলেন যারা যুক্তরাষ্ট্রে যান তাদের অনেক অড জব করতে হয়। আমাদের উদ্দেশ্য হচ্ছে বিদেশে বাংলাদেশের মুখ উজ্জ্বল করা পাশাপাশি যে মানু্ষগুলো অড জব করতে বাধ্য হচ্ছেন তাদেরকে একটি সম্মানজনক জীবিকা নির্বাহের সুযোগ তৈরী করা৷ 

ইতিমধ্যে ৫০০০ জনকে চাকুরী দিয়ে পিপলএনটেক বিদেশে প্রযুক্তি খাতে বিশেষ অবদানের পাশাপাশি ৮০০ কোটি টাকা রেমিটেন্স পাঠাচ্ছে বাংলাদেশে। 
আজ থেকে এই আবেদন প্রক্রিয়া উন্মুক্ত  হবে। আবেদন করা যাবে ইন্টারনেট এর এই লিংকে
 
যা চলবে ৫ জানুয়ারি ২০১৯ পর্যন্ত। বিস্তারিত জানতে ফোন দিতে পারেন ০১৭৯৯-৪৪৬৬৫৫ নাম্বারে। 
 
 
 

এ সম্পর্কিত আরও খবর