ভি২৭ই ও ভি২৭, ‘অন্যতম আকর্ষণ এর অরা লাইট’

, টেক

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 12:32:12

আসছে ঈদ। ঈদে সব সময় চাই নতুন কিছু। হাতের স্মার্টফোনটাও যদি নতুন কোনো উদ্ভাবনের কথা জানায় তাহলে তো কথাই নেই! তরুণদের আগ্রহের কথা মাথায় রেখে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো এনেছে ভি২৭ই এবং ভি২৭। যেখানে ক্যামেরায় ব্যবহার আনা হয়েছে দারুণ এক প্রযুক্তি।

ভি২৭ই ও ভি২৭ এ অরা লাইট পোর্ট্রেট এর আধুনিক ক্যামেরা প্রযুক্তি এরইমধ্যে মন জয় করেছে তরুণদের। সাথে যুক্ত হয়েছে স্মার্টফোনের নান্দনিক রঙ। ল্যাভেন্ডার পার্পেল কিংবা গ্লোরি ব্ল্যাকে ভি২৭ই এবং কালার চেঞ্জিং ম্যাজিক ব্লু কিংবা নোবেল ব্ল্যাক ভিভো ভি২৭ রঙের নান্দনিক অনুভূতি মন ছুঁয়ে যাবে সকলের। স্মার্টফো দুইটি ফটোগ্রাফি ও ভ্রমণ ভ্লগিং এর ক্ষেত্রে দেবে অনন্য অভিজ্ঞতা।

ভিভো ভি২৭ ও ভি২৭ই নিয়ে কথা বলেছেন স্মার্টফোনসহ প্রযুক্তি নিয়ে কাজ করেন এমন একাধিক টেক এক্সপার্ট। তাদের ভাষ্যে এই দুই স্মার্টফোন এক কথায় সেরা।

জনপ্রিয় ইউটিউবার স্যাম ভিভো ভি২৭ই নিয়ে বলেছেন, ‘এই স্মার্টফোনের অন্যতম বিশেষ আকর্ষণ হল ফোনটির অরা লাইট। এই লাইটটি ব্যবহার করে ছবি তুললে অন্যান্য রেগুলার ছবির চাইতে দারুন ছবি পাওয়া যায়। বিশেষ করে এর স্পেশাল থিকনেস, লাইট ওয়েট খুব ভালো লেগেছে। পাশাপাশি মুগ্ধ হয়েছেন সনির সেন্সর সমৃদ্ধ ১২০ হার্জ থ্রিডি কার্ভ স্ক্রিনের ভি২৭ স্মার্টফোনটির প্রতি।’

তিনি আরো বলেন, ‘স্মার্টফোনের ৬৪ মেগাপিক্সেল ওআইএস আল্ট্রা সেন্সিং রেয়ার ক্যামেরার ফটোগ্রাফি এবং ভিডিও অন্যান্য ক্যামেরার চেয়ে বেশ ডিসেন্ট এবং শার্পনেস ডিটেইলস চমৎকার। এর ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার পোর্ট্রটে মুডের ছবিগুলো বেশ আকর্ষণীয়।’ সেই সাথে ফোনটির ফিনিশিং ও নান্দনিক ডিজাইনের কথাও বর্ণনা করেছেন তিনি।

ইউটিউবার সোহাগ বলেন, ‘ভিভোর ভি সিরিজের ফোনগুলো বাংলাদেশে বেশ জনপ্রিয়। নতুন করে ভি সিরিজের এই দুইটি ফোনেই অনেক ভালো প্রযুক্তিগত উন্নয়ন হয়েছে। ফোনের সবকিছুই বেশ গর্জিয়াস। লেভেন্ডার পার্পল কালারের ফোনটি তার কাছে বেশ কালারফুল লেগেছে। ফ্লাওয়ারি টাইপের ডিজাইন দিয়ে ফোনের ব্যাকসাইডটা আরো বেশি আকর্ষণীয় করা হয়েছে। ফোনের ব্যাক সাইডে দারুণ প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে ভিভো সবসময়েই এগিয়ে।’

সোহাগ আরো বলেন, ‘এই বাজেটের মাঝে যা যা আশা করা যায় তার সবই দেয়া হয়েছে এই স্মার্টফোনে। আইকন থেকে শুরু করে প্রতিটি জিনিসই আগের চেয়ে অনেক ভালো। ক্যামেরা বেশ পরিষ্কার ছবি দিতে পটু। কারণ এতে ওআইএস প্রযুক্তি থাকায় ছবি তোলার সময় ফোন নড়াচড়া করলেও ছবি ঝাপসা বা অস্পষ্ট আসেনা।’ তিনি ভিভোকে ধন্যবাদ জানিয়েছেন আগের চেয়ে ডিসপ্লেতে মিনিংফুল আপডেট আনার জন্যে।

এছাড়া সোহাগ জানান, ডিজাইন, অরা লাইট, ব্যাটারি ব্যাক-আপ, চার্জিং স্পিড, বিল কোয়ালিটি, ডিসপ্লে, পার্ফরমেন্স সবকিছু নিয়েই বাজেটের মধ্যে ‘অনেকের মধ্যে অন্যতম’ ভিভোর এই স্মার্টফোন।

ভি২৭ই পাওয়া যাবে ৩২,৯৯৯ টাকায়। পাশাপাশি ভি২৭ স্মার্টফোনটি পাওয়া যাবে ৫৪,৯৯৯ টাকায়। দেশজুড়ে ভিভোর অথোরাইজড শো রুমে মিলবে এই স্মার্টফোন দুইটি। পাশাপাশি ঘরে বসেই ই-স্টোরের মাধ্যমে অর্ডার দেওয়া যাবে।

এ সম্পর্কিত আরও খবর