ইন ডিসপ্লে ক্যামেরা নিয়ে নোভা ৪

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 08:47:43

২০১৮ সাল ছিলো নচ ডিসপ্লে এর বছর। রিলিজ হওয়া সব ফোনেই ছিলো নচ ডিসপ্লের প্রতিযোগীতা। আর বছরের শেষে সেই প্রতিযোগিতা রুপ নিলো ডিসপ্লের নিচে ক্যামেরা যুক্ত করার। স্যমসাং এর পর সেই পালে হাওয়া লাগাল হুয়াওয়ে।

সোমবার চিনে লঞ্চ হওয়া হুয়াওয়ে নোভা ফোর (huwaei nova 4) এর ডিসপ্লের উপরে কোন নচ দেখা যায়নি।তার পরিবর্তে ডিসপ্লের মধ্যে থাকছে একটি ছিদ্র। যার নীচে থাকছে ক্যামেরা। বছরের শেষ দিকে লঞ্চ হওয়া এই স্মার্টফোন ২০১৯ সালের স্মার্টফোনের ডিজাইন ট্রেন্ড দেখিয়ে দিল।

নতুন ডিসপ্লের সাথেই হুয়াওয়ে নোভা ফোর এ থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে প্রাইমারি সেন্সার ৪৮ মেগাপিক্সেল এর ।

কি কি থাকছে এই নোভা ৪ এঃ

ডুয়াল সিম সম্বলিত হুয়াওয়ে নোভা ৪ চলবে কোম্পানির নিজস্ব EMUI 9.0.1 স্কিন যা এন্ড্রয়েড পাই ৯.০ অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে বানানো। এই ফোনে রয়েছে একটি ৬.৪ ইঞ্চি ফুলএইচডিপ্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:২৫:৯।ফোনটিতে রয়েছে একটি কিরিন ৯৭০ চিপসেট। সাথে থাকছে ৮ জিবি র‍্যাম আর ১২৮ জিবি স্টোরেজ।

ছবি তোলার জন্য নোভা ৪ এ ক্যামেরা ব্যবহার করেছে ট্রিপল রিয়ার । এই ক্যামেরায় রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ প্রাইমারি সেন্সার। সাথে থাকবে একটি ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। রিয়ার ক্যামেরায় থাকবে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজার আর পিডিএএফ আটো ফোকাস। সেলফি তোলার জন্য ডিসপ্লের ছিদ্রের মধ্যে থাকছে ২৫ মেগাপিক্সেল ক্যামেরা।

এ সম্পর্কিত আরও খবর