ইন্টারফেসে পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ

, টেক

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-05 17:46:51

মেটা সংস্থার অধীনে থাকা ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার বা ইন্সটাগ্রাম জাতীয় নানা সমাজিক মাধ্যম অ্যাপে সারা বছর জুড়েই নানা পরিবর্তন চলতেই থাকে। ব্যবহারকারিদের আরো সুবিধা ও ব্যবহার উপযোগী করে তোলার জন্যেই এমনটি করা হয়।

সম্প্রতি জানা গিয়েছে যে আইওএস এর পাশাপাশি অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রেও নির্মাতারা হোয়াটসঅ্যাপের ইন্টারফেসে পরিবর্তন আনতে চলেছেন। বিভিন্ন সূত্র ও রিপোর্টের খবর অনুসারে জানা যায় সাদা টপ অ্যাপ বার আসতে পারে। টপ অ্যাপ বার মানে, হোয়াটস্ অ্যাপের ইন্টারফেসের ওপরের দিকের অংশটি। সবুজ রঙের ‘অ্যাপ-নেম’ (হোয়াটস অ্যাপ লেখাটি) সহ নতুন ইন্টারফেস আসবে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপের ট্র্যাকার ওয়েবসাইট ডব্লুএবিটাইনফো থেকে জানা যাচ্ছে যে, এরই মধ্যে নির্মাতারা হোয়াটসঅ্যাপের নতুন ইন্টারফেসের উপর কাজ করছেন, যা খুব তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড ২.২৩.১৮.১৮ আপডেটে পাওয়া যাবে গুগল প্লে-স্টোর থেকে।

ডব্লুএবিটাইনফো ওয়েবসাইটের শেয়ার করা স্ক্রিনশটে দেখা যাচ্ছে, এখনকার সবুজ রঙের টপ অ্যাপ বারটি হয়তো পরিবর্তন হয়ে সাদা রঙের হয়ে যেতে পারে। পাশাপাশি দেখা যাচ্ছে আইওএস-এর স্ক্রিন শটও রয়েছে, তাতে প্রায় একই রকমের বদল চোখে পড়ছে। এই পরিবর্তন টপ অ্যাপ বার হবে সাদা আর নামটি থাকবে সবুজে।

এছাড়াও কয়েক দিন আগেই হোয়াটসঅ্যাপে নতুন ফিচার এসেছে। যার ফলে উচ্চ মানের বা হাই ডেফিনিশন ছবি পাঠানো যাবে, স্ক্রিন শেয়ার করা যাবে, এমন কী প্রয়োজনে চ্যাট পাঠানোর পরে সম্পাদনা করা যাবে। মেসেজ সম্পাদনা করার ফিচারের সাহায্যে কোনও ব্যবহারকারী ভুল কোনও মেসেজ পাঠিয়ে ফেললে তা ১৫ মিনিটের মধ্যে সম্পাদনা করে বদলে নিতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর