এক্সে দুটি নতুন প্রিমিয়াম স্তর থাকবে: ইলন মাস্ক

, টেক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-20 14:26:31

সামাজিক মাধ্যম প্ল্যাটফর্ম এক্স-এ (যা পূর্বে টুইটার নামে পরিচিত) প্রিমিয়াম সাবস্ক্রিপশনের দুটি নতুন স্তর থাকবে বলে জানিয়েছে ইলন মাস্ক।

বিলিয়নার ইলন মাস্ক X-এর একটি পোস্টে বলেন, দুটি প্রিমিয়ামের মধ্যে একটি থাকবে কম খরচে, কিন্তু সেটাতে বিজ্ঞাপন থাকবে, এবং অন্যটি আরও ব্যয়বহুল, সেটাতে কোনও বিজ্ঞাপন থাকবে না।

এটি প্রথমে শুরু হয় নিউজিল্যান্ড এবং ফিলিপাইনে নতুন ব্যবহারকারীদের ১ ডলার চার্জের মাধ্যমে।

কোম্পানিটি তার ওয়েবসাইটে জানায়, নতুন ব্যবহারকারীরা যারা সাবস্ক্রাইব করা অপ্ট আউট করে তারা কেবলমাত্র পড়তে পারবে। যেমন পোস্ট পড়া, ভিডিও দেখা এবং অ্যাকাউন্টগুলো অনুসরণ করা।

ইলন মাস্ক দীর্ঘদিন ধরে বলেছেন, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভুয়া অ্যাকাউন্ট থেকে পরিত্রাণ পাওয়ার জন্য পরিষেবাটির জন্য চার্জ যুক্ত করতে হবে।

গত বছরের অক্টোবরে টুইটারের দায়িত্ব নেওয়ার পর থেকে তিনি একটি বর্ধিত পরিষেবার জন্য অর্থ প্রদানের জন্য ব্যবহারকারীদের উত্সাহিত করার দিকে নজর দিয়েছেন। যাকে এখন বলা হয় এক্স প্রিমিয়াম। ডিসকাউন্টের অফার দিয়ে বিজ্ঞাপনদাতাদেরকে X-এ ফিরিয়ে আনার চেষ্টা করছেন তিনি।

কিছু ব্যবহারকারী এখন ব্লু চেক সাবস্ক্রিপশন পরিষেবার জন্য প্রতি মাসে ৮ ডলার দিচ্ছে। এর "নট এ বট" সাবস্ক্রিপশন পদ্ধতির লক্ষ্য স্প্যাম এবং বটের সংখ্যা কমানো।

এ সম্পর্কিত আরও খবর