মোবাইল ডেটা প্যাকেজ পর্যালোচনা করবে বিটিআরসি

, টেক

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তা২৪.কম ঢাকা | 2024-02-19 19:41:22

টেলিকম অপারেটরদের বর্তমান ডেটা প্যাকেজ পর্যালোচনা করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সোমবারর (১৯ ফেব্রুয়ারি) এক মতবিনিময় সভায় একথা জানান বিটিআরসির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। গত বছরের ডিসেম্বরে প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর এদিন প্রথম সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

বিটিআরসির মহাপরিচালক (স্প্রেকট্রাম বিভাগ) বিগ্রেডিয়ার জেনারেল খলিল-উর-রহমান বলেন, মোবাইল অপারেটরদের ডেটা প্যাকেজের সংখ্যা যৌক্তিক পর্যায়ে নামিয়ে আনা হবে। ব্যান্ডউইথের দামেরও কিছু পরিবর্তন আসবে। এটির সাথে সামঞ্জস্য রেখে ডেটা প্যাকেজের দাম পুনঃনির্ধারণ করা হবে। অর্থাৎ বর্তমান ডেটা প্যাকেজ পর্যালোচনা করা হবে।

তিনি বলেন, গত এক বছরে যত অভিযোগ পেয়েছি তা নিয়ে অপারেটরদের সাথে বসবো। বিভিন্ন সমস্যা দূর করে আরো কিভাবে গুণগত সেবা দেওয়া যায় সেই চেষ্টা করবো।

উল্লেখ্য, বিটিআরসির এক নির্দেশে গত ১৫ অক্টোবর প্রথম প্রহর থেকে সবগুলো মোবাইল অপারেটরদের ৩ দিন ও ১৫ দিনের ডেটা প্যাকেজ বিলুপ্ত করা হয়। বিটিআরসি গত বছরের মার্চ ও এপ্রিল মাসে তথ্য বিশ্লেষণ করে গ্রাহকদের জনপ্রিয় ৩ দিনের প্যাকেজ বন্ধ করে দেয়। একই সাথে ৩ দিনের প্যাকেজের দামে ৭ দিনের প্যাকেজ কার্যকর করার নির্দেশনা দেয়।

এ সম্পর্কিত আরও খবর