ফ্রি ওয়াইফাই দিয়ে মেলায় নজর কেড়েছে উই মোবাইল

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-28 19:48:13

সাশ্রয়ী মূল্যে হ্যান্ডসেট এবং সারাদেশে দেড় হাজার পয়েন্টে হাইস্পিড ইন্টারনেট ব্যবহারের সুবিধা দিয়ে মেলায় নজর কেড়েছে দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড উই। ফলে ক্রেতারা নাম মাত্র মূল্যেই হাতে পাচ্ছেন থ্রিজি এমনকি সর্বাধুনিক ফোরজি মোবাইল হ্যান্ডসেট। সাথে পাবেন দেশের যে কোনো জায়গায় ফ্রি হাইস্পিড ইন্টারনেট ব্যবহারের সুবিধা।

শুক্রবার (১১ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তিনদিনের স্মার্টফোন ও ট্যাব মেলায় গিয়ে দেখা যায় উই এর স্টলে ভিড় করেছেন ক্রেতারা। মূলত কম দামে উচ্চগতির ইন্টারনেট সমর্থিত ফোরজি সুবিধার ফোন দেখতেই ভিড় জমিয়েছেন ক্রেতারা।

জানা গেছে, মেলা উপলক্ষে উই’র থ্রিজি ফোন পাওয়া যাচ্ছে মাত্র ২৫০০ টাকায় । যাতে থাকছে ৫১২মেগাবাইট র‍্যাম, ৮ জিবি রম, ৪ ইঞ্চি ডিসপ্লে, ফ্লাশ ও ২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ১৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।
এছাড়া থ্রিজি হ্যান্ডসেটগুলোর মধ্যে এ৫০ পাওয়া যাচ্ছে ৩৫৯৯ টাকায় এবং এফ১০ পাওয়া যাচ্ছে ৩৯০০ টাকায়।

এদিকে উই’র ফোরজি হ্যান্ডসেট এল৯ এর মূল্য ৪৪৫০ টাকা যা মেলা উপলক্ষ্যে পাওয়া যাচ্ছে মাত্র ৪০০০ টাকায়। যাতে থাকছে ১ জিবি র‍্যাম ৮ জিবি রম ও ২৫ জিবি ক্লাউড স্টোরেজ সুবিধা। এতে ব্যাটারি হিসেবে থাকছে ২৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ফোনটিতে সামনে ও পেছনে থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। উই’র আরেকটি হ্যান্ডসেট আর৪ পাওয়া যাচ্ছে ৫১০০ টাকায়। এ দুটি ফোনেই থাকছে অ্যান্ড্রয়েড ৮.১ এর গো ভার্সন। ফলে আধুনিক অপারেটিং সিস্টেম হওয়ায় গ্রাহকরা পাবেন অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সনের সব অ্যাপস ব্যবহারের সুবিধা।

উই হেড অফ ব্যান্ড অ্যান্ড কমিউনিকেশনসের ডিজিএম মুনতাসির আহমেদ বার্তা২৪কে বলেন, ‘আমরা শুধু স্মার্টফোন বিক্রি করি না আমরা গ্রাহকদের সম্পূর্ণ স্মার্টফোন ব্যবহারের এক্সপেরিয়েন্স দিয়ে থাকি। আমরা দেড় হাজার জায়গায় ফ্রি ওয়াইফাই দিচ্ছি। বাকি কোম্পানিগুলো তাদের হ্যান্ডসেট সেল করেই কাজ শেষ করে দেয়। আর আমাদের স্মার্টফোন কেনার পর থেকে একজন গ্রাহকের সাথে সম্পর্কের শুরু।’

তিনি আরও বলেন, ‘আপনি চিন্তা করেন আপনি আমাদের ফোন কেনার পর ২৫ জিবি ফ্রি ক্লাউড স্টোরেজ পাবেন। যেখানে আপনি ৫০ হাজার ছবি রাখতে পারবেন বা ২৫ হাজার গান রাখতে পারছেন।’

উই’র ভবিষ্যৎ ক্যাম্পেইন সম্পর্কে বলতে গিয়ে মুনতাসির আহমেদ বলেন, ‘সামনে ফেব্রুয়ারিতে দেশব্যাপী ভ্যালেন্টাইন ডে উপলক্ষে আমাদের একটা ক্যাম্পেইন চলবে। এতে উই’র স্মার্টফোন কেনার পর ২৫ জন ভাগ্যবান বিজয়ী দেশের কক্সবাজারের মতো আরও বিভিন্ন দর্শনীয় জায়গায় ফ্রি কাপল ডিনার ও ট্যুর টিকিট জিতে নিতে পারবেন।’

উইর স্টলে কথা বলে জানা গেছে, মেলা থেকে কেনা প্রতিটি ফোরজি ও থ্রিজি মোবাইলে গ্রাহকরা পাবেন গ্রামীণফোনের ইন্টারনেট একদম ফ্রি, ১০০ জিবি র্পযন্ত ফ্রি তে ক্লাউড স্টোরজে এবং সারাদেশের দেড় হাজার লোকেশনে ফ্রি হাইস্পিড ইন্টারনটে ব্রাউজিং সুবিধা।

এছাড়া মেলা উপলক্ষে ছাড় দিয়ে ৫০০ টাকার হেডফোন এখন পাওয়া যাচ্ছে ১৫০ টাকায়। মেলায় প্রতিটি উই স্মার্টফোনের সঙ্গে ‘ডাবল অফার’ ও ‘ট্রিপল অফার’ হিসেবে থাকছে একটি নিশ্চিত উপহার। উপহার হিসেবে ক্রেতারা পাবেন এক্সেসরিজ বা টি-শার্ট।

এ সম্পর্কিত আরও খবর