হোয়াটসঅ্যাপ খুলতে লাগবে ফিঙ্গারপ্রিন্ট

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 15:35:54

হোয়াটসঅ্যাপ খুলতে গেলেই এবার ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’ বাধ্যতামূলক করার কথা ভাবছে ফেসবুক। সম্প্রতি কয়েকটি সাইবার হামলার পর নতুন বছরে চ্যাটবক্সের এই গোপনীয়তা রক্ষা করার গুরু দায়িত্ব নিয়েছে হোয়াটসঅ্যাপ।

এর ফলে আপনার ফোনে আপনার অজান্তে কেউ ঢুকে পড়লেও খুলতে পারবে না হোয়াটসঅ্যাপের চ্যাট বক্স। কড়া নিরাপত্তায় মোড়া এই হোয়াটসঅ্যাপের ভেতরের সব কিছুর নিয়ন্ত্রণ থাকবে একমাত্র ইউজারের কাছে। হোয়াটসঅ্যাপ চ্যাটে ঢুকতে গেলে লাগবে ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’।

ইতিমধ্যে ফিচারের স্ট্রাকচার গড়ার কাজ শুরু হয়েছে। মূলত কঠোর গোপনীয়তার ক্ষেত্রে শুরু থেকেই আপোষহীন ছিলো হোয়াটসঅ্যাপ। আর এই জনপ্রিয়তা ধরে রাখতে আরও একাধিক জনপ্রিয় ফিচার নিয়ে আসছে সংস্থাটি । চলতি বছরের মধ্যেই ইগনোর বাটন, ডু নট ডিসটার্ব, শিডিউল মেসেজ, প্রোফাইল পিকচার ভিউআর্স-এর মতো বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপ।

বর্তমানে যারা WABetaInfo-র হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাঁদের অ্যান্ড্রয়েড ২.১৯.৩ বিটা ভার্সনের অপারেটিং সিস্টেমেই পাওয়া যাচ্ছে এই ফিচার।

কি ভাবে পাবেন ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’?

হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে অ্যাকাউন্টের যে প্রাইভেসি অপশন আছে, সেখানে ক্লিক করলে সমস্ত অপশনের নীচে থাকবে ফিঙ্গারপ্রিন্ট অপশন। চেক বক্সে ক্লিক করে আপনার আঙুলের ছাপ নথিভুক্ত করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর