সিঙ্গাপুরে বাংলাদেশের আইটি খাতের শীর্ষ কর্মকর্তাদের কর্মশালা 

মোবাইল ফোন, টেক

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 19:56:44

বাংলাদেশের প্রযুক্তিখাতের উদ্যোক্তা, বিশেষজ্ঞ এবং বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের  অংশগ্রহণে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটির ই-গর্ভনেন্স সেন্টারে সপ্তাহব্যাপী কর্মশালা শুরু হয়েছে।

২১ জানুয়ারি শুরু হওয়া এ কর্মশালায় বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ‘প্রবৃদ্ধি, কর্মসংস্থান ও সুশাসন নিশ্চিতকল্পে প্রযুক্তি নির্ভরতা’ প্রকল্পের অধীনে প্রথমবারের মতো বেসরকারি খাতকে সম্পৃক্ত করা হয়েছে।

সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান কর্ম অধিবেশনে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার তথ্যপ্রযুক্তি সুবিধাকে প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হয়েছে, যা দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে।

তথ্যপ্রযুক্তি খাতে বেসরকারি খাতের অবদানের কথা উল্লেখ করে হাই কমিশনার বলেন, বাংলাদেশে সহস্রাধিক আইটি কোম্পানির সক্রিয় অংশগ্রহণ আগামী দিনে ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে অন্যতম চালিকা শক্তি হিসেবে কাজ করবে। বর্তমানে বাংলাদেশ থেকে সিঙ্গাপুরসহ ৩০ টির অধিক দেশে বিখ্যাত বহুজাতিক কোম্পানিসমূহকে সফটওয়্যার সেবা প্রদান করায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।

হাই কমিশনার আশা প্রকাশ করেন, কর্মশালা হতে লব্ধ অভিজ্ঞতা দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের যুগ্মসচিব ও প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করিম, বেসিস এর উপদেষ্টামন্ডলীল সদস্য ও সাবেক চেয়ারম্যান হাবিবুল্লাহ এন করিম, ই-গভর্নেন্স সেন্টারের পরিচালক অশোক কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর