ডিজিটাল ট্রাভেল সলিউশন নিয়ে রবি’র ‘ঘুরব’

ডিজিটাল অফার, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 08:30:13

দেশের ক্রমবর্ধমান পর্যটকদের সহায়তা করতে রবি আনল ডিজিটাল প্লাটফর্ম ‘ঘুরব ডটকম’।ফ্রি তে নয় বরং নামমাত্র চার্জ দিয়েই সহায়তা পাওয়া যাবে  দেশে ও দেশের বাইরে ভ্রমণের ক্ষেত্রে সার্বিক তথ্য।

সোমবার(২৮ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় রবি।  এখন থেকে ঘুরব’র মাধ্যমে দেশজুড়ে ভ্রমণকারীরা এখন থেকে দ্রুত, সহজ, নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে দেশে বা দেশের বাইরের ভ্রমণের জন্য ফ্লাইট, ট্যুর প্যাকেজ ও হোটেল বুক করার সুযোগ পাবেন।

ডিজিটাল প্লাটফর্ম হিসেবে ঘুরব ডটকম’র গ্রাহকরা এজেন্টদের সাথে চ্যাট করে তথ্য নিতে পারবেন। এছাড়াও  গ্রাহকদের মানসম্মত সেবা দিতে ডেটা এনালিটিকস সলিউশনের মাধ্যমে সাজানো হয়েছে ঘুরব ডটকম প্লাটফর্মটি ।

স্মার্টফোন ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা মোবাইল অ্যাপ অথবা ঘুরব ডট কম ওয়েবসাইটের মাধ্যমে প্লাটফর্মটির সেবা নিতে পারবেন। অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারীরা তাদের আশেপাশের বেড়ানোর স্থানগুলো সম্পর্কেও তথ্য পেয়ে যাবেন। পাশাপাশি কোন স্থানে ভ্রমণের জন্য সার্বিক তথ্য ও সহায়তা প্রদান করবে এই প্লাটফর্মটি।

যে কোন ব্যক্তি ঘুরব’র সেবা নিতে পারবেন। ঘুরবো থেকে নিবন্ধিত সেবা নেয়ার ক্ষেত্রে বিশেষ সুবিধা ও ছাড় উপভোগ করতে পারবেন রবি গ্রাহকরা। দৈনিক, সাপ্তাহিক ও মাসিক ভিত্তিতে সেবা এ সেবা নেয়া যাবে। ভ্যাট, সম্পূরক শুল্ক ও সারচার্জসহ দৈনিক ২ টাকা, সাপ্তাহিক ৭ টাকা এবং মাসিক ২৫ টাকা ব্যায়ে গ্রাহকরা ঘুরব’র সেবা গ্রহণ করতে পারবেন।

নিবন্ধিত গ্রাহকরা এই প্লাটফর্মটি নিজেদের প্রয়োজন অনুযায়ী ব্যবহার করতে পারবেন। তারা ভ্রমণের প্রয়োজনীয় তথ্য, ইমেইল ও টিকেট প্রিন্ট, ফ্লাইট নোটিফিকেশন পাওয়া, বিশেষ সেবা বেছে নেয়া,  নিজের বুকিং হিস্টোরি জানা এবং এসএমএ’র মাধ্যমে সাশ্রয়ী ভাড়ার খোঁজ-খবর জানতে পারবেন।

এছাড়া ঘুরব’র নিবন্ধিত গ্রাহকরা প্লাটফর্মটিতে নিজস্ব প্রোফাইল তৈরি, এক বা একাধিক স্থানের ফ্লাইটের খোঁজ নেয়া, বুকিং, বাতিল অথবা অর্থ ফেরত পাওয়া এবং ৪৩৫টি এয়ারলাইন্সের (৬০টি সাশ্রয়ী-মূল্যের বিমান সেবাসহ) তথ্য, বাংলাদেশী টাকায় অনলাইনে পেমেন্টের সুযোগ এবং ভ্রমণের সময় ব্যবহারের জন্য ই-টিকিট সংরক্ষণের সুবিধা পাবেন।

 

 

এ সম্পর্কিত আরও খবর