স্যামসাং গ্যালাক্সি এ সিরিজে স্ক্রিনে বৃত্ত এঁকে গুগলে খুঁজুন সব

, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-15 18:11:24

স্যামসাং ‘গ্যালাক্সি এ’ সিরিজে যুক্ত হচ্ছে এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) প্রযুক্তি। এই এআই ফিচার দিয়ে ফোনের স্ক্রিনের ওপর শুধুমাত্র সার্কেল (বৃত্ত) আঁকলেই সে বিষয়ের সবধরনের তথ্য পাওয়া যাবে। শিগগিরই এই প্রযুক্তির সঙ্গে যুক্ত হতে পারবেন এর গ্রাহকেরা।

এই এআই প্রযুক্তির নতুন ফিচার দিয়ে আরো জনপ্রিয় হয়ে ওঠার সর্বশেষ প্রচেষ্টা স্মার্টফোন নির্মাণ জগতের জায়ান্ট স্যামসাংয়ের।

এই সিরিজের চারটি ফোনসেটে এ প্রযুক্তি যুক্ত করতে পারবেন এর গ্রাহকেরা। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ এফই-তেও এই প্রযুক্তির সুবিধা উপভোগ করা যাবে।

বুধবার (১৪ আগস্ট) স্যামসাং ইলেকট্রনিকস এক ঘোষণায় এআই প্রযুক্তির মাধ্যমে এ সুবিধা যুক্ত করার ঘোষণা করে।
ঘোষণায় বলা হয়, স্যামসাং ও গুগলের ক্রমাগত উৎকর্ষতার ধারাবাহিকতায় মোবাইল টেকনোলজি উন্নয়নে নতুন ধরনের সুবিধা ভোগ করতে পারবেন এর গ্রাহকেরা।

স্যামসাং গ্যালাক্সি এ সিরিজ এবং গ্যালাক্সি ট্যাব এস৯ এফই এবং ট্যাব এস৯ এফই+ সেটগুলো উদ্ভাবনী এই সার্কেল (বৃত্ত) দিয়ে গ্রাহকেরা তাদের ইচ্ছে পূরণ করতে পারবেন।

এ বিষয়ে স্যামসাং মোবাইল ইএক্সপেরিয়েন্স বিজনেসের হেড এবং প্রেসিডেন্ট টিএম রোহ বলেন, এই আপডেট গ্যালাক্সি এবং ট্যাব এস৯ এফই সিরিজের জন্য নতুন দিগন্ত উন্মোচন করেছে। এছাড়া ‘কাটিং এজ’ প্রযুক্তি গ্যালাক্সির ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন।
তিনি বলেন, আমরা কৃত্রিম বুদ্ধিমত্তার সব সুবিধা যুক্ত করা চেষ্টা করে যাচ্ছি।

টিএম রোহ জানান, স্যামসাং গ্যালাক্সি এ সিরিজ এবং গ্যালাক্সি ট্যাব এস৯ এফই এবং ট্যাব এস৯ এফই+ সেটগুলোতে কোনো অ্যাপ বন্ধ না করেই শুধুমাত্র সার্কেল (বৃত্ত) এঁকে সবকিছু খুঁজতে পারবেন।

ফোনের স্ক্রিনের যেকোনো জায়গায় স্পর্শ করে সার্কেল (বৃত্ত) এঁকে গুগল থেকে পছন্দমতো কিছু খুঁজে বের করতে পারবেন ব্যবহারকারীরা।

এ সম্পর্কিত আরও খবর