এবার দেখতে পাবেন ফোনের ভেতরের যন্ত্রাংশ!

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 21:38:57

একটি মোবাইল ফোনের ভেতরে কি আছে তা নিয়ে কমবেশি সবারই আগ্রহ আছে। কিন্তু কেমন হবে, যদি একটি ফোনের ট্রান্সপারেন্ট ব্যাক প্যানেল দিয়ে এর ভেতরের যন্ত্রাংশ গুলো দেখছেন। ঠিক তেমনটিই সম্ভব হবে শাওমি’র নতুন স্মার্টফোন ‘এমআই-৯ প্রো’ এক্সপ্লোরার এডিশনে।

তবে এর যে ভেতরের যন্ত্রাংশগুলো দেখা যাবে সেগুলো সত্যিকারের নয় বরং ফেইক বা নকল যন্ত্রাংশ। এর ব্যাক প্যানেলটি মূলত একটি ০.৩ মিলিমিটার অ্যালুমিনিয়াম শিটে ডামি চিপসেট মডিউল, সার্কিট এবং অন্যান্য মডিউল ব্যবহৃত হবে।

এমাই-৯ এক্সপ্লোরার এডিশন এই ফোনে থাকবে ট্রান্সপারেন্ট ব্যাক প্যানেল ফলে এতে ব্যবহৃত যন্ত্রাংশগুলোর প্রতীকী রূপ দেখতে পারবে একজন ব্যবহারকারী।

এমাই-৯ এক্সপ্লোরার এডিশনে থাকছে ১২জিবি র‍্যাম এবং তিনিটি রেয়ার ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই) সেন্সর, আলট্রা ওয়াইড সেন্সর এবং ১.৪৭ অ্যাপেচার।

শাওমি’র প্রতিষ্ঠাতা লেই জুন চায়নার সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ওয়েইবো'তে এমাই৯ এর কিছু রেন্ডার ছবি এবং বৈশিষ্ট্যগুলো প্রকাশ করেন। তবে এমাই৯ এক্সপ্লোরার এডিশনটি ফোনটি কবে নাগাদ বাজারে আসবে এবং এর মূল্য কত হবে তা এখনো নিশ্চিত করে নি মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানটি।

এ সম্পর্কিত আরও খবর