৬জি সুবিধা চান ডোনাল্ড ট্রাম্প

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪ | 2023-08-24 14:07:28

এইবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-২০১৯ এ প্রতিষ্ঠানগুলো নিয়ে আসছে ৫জি হ্যান্ডসেট। ঠিক সেই সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৬জি সুবিধার দাবি জানান তার দেশের প্রযুক্তি নির্মাতদের কাছে।

যখন চীন ও দক্ষিণ কোরিয়ার মোবাইল নির্মাতা কোম্পানি ৫জি হ্যান্ডসেট বাজারে ছাড়ার কথা ভাবছে সেই মূহুর্তে ট্রাম্পের এইরকম বার্তা বিভিন্ন প্রশ্নের জন্ম দিচ্ছে।

ট্রাম্প সম্প্রতি তার টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট বার্তায় বলেন, ‘যত তাড়াতাড়ি সম্ভব আমি ৫জি, ৬জি প্রযুক্তি সুবিধা চাই আমেরিকায়। যা হবে দ্রুত, শক্তিশালী এবং স্মার্ট বর্তমান অবস্থা থেকে। আমেরিকার কোম্পানিগুলোকে এই উদ্যোগ নিতে হবে, নয়তো পিছিয়ে থাকতে হবে। তবে আমাদের পিছিয়ে পড়ার কোন কারণ নেই। আমি চাই আমেরিকা এই প্রতিযোগিতায় জিতবে। আমাদেরকে সবসময় সবকিছুতে নেতৃত্ব দিতে হবে, বিশেষ করে যখন তা প্রযুক্তি বিষয়ক উন্নয়ন সাধনের কাজ হবে’।

তবে, আমেরিকায় এখনো ৪জি নেটওয়ার্ক সেবা চলছে। সম্প্রতি আমেরিকান টেলিকমিউনিকেশন তাদের ভারজান, এ টি এন্ড টি, স্প্রিন্ট টেলিকমিউনিকেশন কোম্পানিদের সাথে ৫জি সেবার বাস্তবায়নের জন্য যৌথভাবে কাজ করছে। সম্প্রতি স্যামসাং ভারজান এবং এ টি এন্ড টি এর সাথে চুক্তি করেছে আমেরিকায় গ্যালাক্সি ‘এস১০’ ছাড়ার জন্য।

সম্প্রতি চায়নার শাওমি এবং দক্ষিণ কোরিয়ার স্যামসাং এই বছরেই তাদের বাজারে ছাড়ছে ৫জি জেনারেশনের স্মার্টফোন।

তথ্যসূত্রঃ gizmochina.com

এ সম্পর্কিত আরও খবর