লেনেভোর তিন ক্যামেরার প্রথম স্মার্টফোন

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 14:54:44

প্রতিনিয়ত পাল্লা দিয়ে আবিষ্কার হচ্ছে বিভিন্ন ব্র্যান্ডের সব স্মার্টফোন। কিন্তু গ্রাহকদের ক্রয়ক্ষমতার মধ্যে আছে কিনা তা কয়টি কোম্পানি ভাবছে?

কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান লেনেভো এই প্রথম নিয়ে আসছে ত্রিপল রেয়ার ক্যামেরা সেটাপ-আপের স্মার্টফোন। যেটিকে বলা হচ্ছে একটি মিড রেঞ্জের স্মার্টফোন।

কম্পিউটারের বাজারে নিজেদের অবস্থান অনেকটা ভাল থাকলেও মোবাইল বাজারে উল্লেখযোগ্য অবস্থানে নেই লেনেভো। কিন্তু মিড রেঞ্জের এই ফোন লেনেভোর জন্য হতে পারে যুগান্তকারী স্মার্টফোন।

চলুন দেখে নেওয়া যাক কি কি থাকছে লেনেভোর এই মিডরেঞ্জের স্মার্টফোনটিতে...

লেনেভো এল-৩৮০৮২ মডেলের এই ফোনটির ৬.২ ইঞ্চি আইপিএস ডিসপ্লতে থাকছে ৭২০x১৫২০ পিক্সেল রেজুলেশন। এতে করে বড় পর্দার ডিসপ্লেতে উপভোগ করা যাবে গেমিং এবং ভিডিও গান শোনার মজা।

ফোনটির কর্মক্ষমতা বাড়াতে থাকছে ২.০ গিগাহার্টয অক্টাকোর প্রসেসর সাথে ৩/৪/৬ জিবি র‍্যাম এবং বাড়তি মেমোরির জন্য ব্যবহার করা যাবে ৩২জিবি থেকে ১২৮ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড মেমোরি।

এর অপারেটিং সিস্টেম এ থাকছে সর্বশেষ অ্যান্ড্রয়েড ভার্সন-৯ পাই। আর থাকছে ৩২০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। ৮টি ভিন্ন রঙে পাওয়া যাবে ‘লেনেভো এল-৩৮০৮২’ এই ত্রিপল ক্যামেরা সেটআপ ফোনটি।

তবে এর আগে অনেক মোবাইল প্রতিষ্ঠানই ত্রিপল রেয়ার ক্যামেরা সেটাপ বাজারে নিয়ে এসেছে। কিন্তু লেনেভোর এই ফোনটি কবে নাগাদ বাজারে পাওয়া যাবে এবং এর মূল্য কত হবে এ বিষয়ে এখনো কোন কিছু জানা যায়নি।

এ সম্পর্কিত আরও খবর