হুয়াওয়ের স্মার্টওয়াচ

মোবাইল ফোন, টেক

আইসিটি ডেস্ক | 2023-08-28 12:29:51

এক নজরে

১.৩৯ ইঞ্চি ফুল কালার টাচ ডিসেপ্লে

২ সপ্তাহ ব্যাটারি লাইফ

রিয়েল হার্টটাইম রিপোর্টিং

মর্ডান জিপিএস সিস্টেম

অ্যাপেল এবং স্যামসাংয়ের স্মার্টওয়াচ যখন বাজার নিজেদের করে নিয়েছে, তখন বিগত বছরে ঘটা করে ঘোষণা করলেও সেই বছর বাজারে আসে নি ‘ হুয়াওয়ে ওয়াচ জিটি’।

বহুল কাঙ্ক্ষিত ‘হুয়াওয়ে ওয়াচ জিটি’ এইবছরের ১২ মার্চে থেকে পাওয়া যাবে ভারতের বাজারে, এমনই একটি পোস্ট দেয় হুয়াওয়ে কর্তৃপক্ষ তাদের টুইটার অ্যাকাউন্টে।

সিরামিক ও মেটালের অভিনব মিশ্রণ ‘হুয়াওয়ে ওয়াচ জিটি’ কে দিয়েছে প্রিমিয়াম লুক। অন্যান্য ভারি স্মার্টওয়াচের তুলনায় এই স্মার্টওয়াচ ব্যবহারে স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

ফুল কালার টাচস্ক্রিন ১.৩৯ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে দিচ্ছে ৪৫৪x৪৫৪ পিক্সেল রেজুলেশনের সাথে ব্রাইট এন্ড ক্লিয়ার স্ক্রিন।

ভিতরে ব্যবহার করা হয়েছে কোরটেক্স এম৪- চিপসেট এবং হুয়াওয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম। সেই সাথে থাকছে ১৬ এমবি র‍্যাম আর ১২৮এমবি মেমোরি স্টোরেজ। ৫০মিটার পানির গভীরেও সচল থাকবে ‘হুয়াওয়ে ওয়াচ জিটি’।

উল্লেখযোগ্য ফিচারের মধ্যে থাকছে, অপটিক্যাল হার্ট, অ্যাম্বিয়েন্ট লাইট, ব্যারোমিটার সেন্সর এবং জিপিএস সুবিধা। এছাড়াও থাকছে মাল্টিস্পোর্ট মুড, ট্রু স্লিপ মুড এবং স্মার্ট নোটিফিকেশনস এর সুবিধা।

হুয়াওয়ে ওয়াচ জিটি পাচ্ছেন দুটি ক্যাটাগরিতে, স্পোর্টস ভার্সন এবং ক্ল্যাসিক ভার্সন।

এর দুর্দান্ত ব্যাটারি দিচ্ছে ২ সপ্তাহ হার্ট মনিটরিং সার্ভিস আর ২২ ঘণ্টা শুধু জিপিএস ব্যবহারে এবং ৩০ দিন ব্যাকাপ সুবিধা মেসেজ-কল রিসিভে।

স্মার্ট লুকের এই ঘড়িটি পেতে হলে আপনাকে খরচ করতে হবে ভারতীয় মুদ্রায় ১৫ হাজার রুপি আর বাংলাদেশি টাকায় প্রায় ১৮ হাজার টাকা।

এ সম্পর্কিত আরও খবর