এবার ৫০% কম খরচে ‘সহজ’ এ খাবার অর্ডার

স্টার্টআপ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 07:43:14

জীবনযাত্রার মান উন্নত হবার পাশাপাশি মানুষের বেড়েছে নানা রকমের খাবার এর শখ। কিন্তু নগর জীবনে ব্যস্ততায় হয়ত পছন্দের রেস্টুরেন্টে খাবার খেতে যাবার সময় হচ্ছেনা। আর সেই পছন্দের খাবার এখন অর্ডার করতে পারবেন ‘সহজ’ এই। রাইড শেয়ারিং অ্যাপ সহজ এ এবার দেয়া যাবে খাবার এর অর্ডার। আর চালু হওয়া মাথা নষ্ট ক্যাম্পেইনে খাবারের অর্ধেক মুল্য পরিশোধ করে করা যাবে খাবারের অর্ডার।
মঙ্গলবার(১২ মার্চ) রাজধানী ঢাকার একটি হোটেলে বাংলাদেশে ‘সুপার অ্যাপ’হবার লক্ষ্য নিয়ে রাইড শেয়ারিং অ্যাপ সহজ চালু করলো ফুড ডেলিভারি সেবা।এসময় উপস্থিত ছিলেন সহজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর দেশখ্যাত ক্রিকেটার তাসকিন আহমেদ, ফাউন্ডার ও ম্যানেজিং ডিরেক্টর মালিহা কাদির।
ইতিমধ্যে ঢাকা শহর জুড়ে ১০০০ এর ও বেশি রেস্টুরেন্ট ও ডেলিভারি প্রদানকারী নিয়ে চালু করা হয়েছে এই সেবা। খাবারের মান নিশ্চিত করতে তাদের দেয়া হয়েছে যথাযথ পোশাক এবং বিশেষ থার্মাল ডেলিভারি ব্যাগ। বর্তমানে পুরো ঢাকা মেট্রোপলিটন শহরে সেবা প্রদান করা হচ্ছে এবং এপ্রিল ২০১৯ এ চট্টগ্রামে এই সেবা চালু করা হবে। ৪০ মিনিটে ডেলিভারি করা হবে বলে অঙ্গীকার করছে সহজ।
এই উপলক্ষে সহজের ফাউন্ডার ও ম্যানেজিং ডিরেক্টর মালিহা কাদির বলেন, ‘আমরা বাংলাদেশের জন্য একটি সুপার অ্যাপ তৈরি করছি; এমন একটি অ্যাপ যা দৈনিক সব প্রয়োজনের সমাধান করতে পারবে। গত এক বছরে আমরা সফলভাবে ঢাকা ও চট্টগামে রাইড শেয়ারিং সেবা পরিচালনা করে আসছি। আমাদের সার্বিক কৌশলের আরো একটি গুরুত্বপূর্ণ দিক হচ্ছে খাবার ডেলিভারি এবং এই সেবা নিয়ে আসতে পেরে আমরা বেশ আনন্দিত। রেকর্ড সময়ের মধ্যে আমরা ১,০০০ এরও বেশি রেস্টুরেন্টকে সহযোগী করেছি যা আমাদের কাজের গতি এবং আমাদের প্রতিজ্ঞবদ্ধতার পরিচায়ক। রেস্টুরেন্টগুলোর সাথে আমরা নিবিড়ভাবে কাজ করে যাচ্ছি জেনো গ্রাহকরা সর্বোত্তম সেবা লাভ করতে পারে। আর আমাদের প্রশিক্ষণপ্রাপ্ত ডেলিভারি প্রদানকারীরা মানসম্মত গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করবে।’
সহজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশের স্বনামধন্য ক্রিকেটার তাসকিন আহমেদ বলেন, ‘আপনারা জানেন কিছু দিন আগে আমার একটি শারীরিক সমস্যা হয়েছিলো এর ফলে আমি বাসায় থাকতাম। কিন্তু পছন্দের খাবার ও খেতে ইচ্ছে করতো। তখন এই অ্যাপ ব্যবহার করে সহজেই আমি খাবার অর্ডার করতাম।
সংবাদ সম্মেলনে সহজ, অ্যাপটি ব্যবহার করে বিভিন্ন রেস্টুরেন্ট থেকে খুব সহজে খাবার অর্ডার করা প্রদর্শন করে।
সহজ ফুডের আনুষ্ঠানিক উদ্বোধনের পাশাপাশি ‘মাথা নষ্ট ফুড ফেস্ট’- এর নতুন ক্যাম্পেইন ভিডিও প্রদর্শন করা হয়। যা চলবে মার্চ ১৩ থেকে মার্চ ১৯, ২০১৯ তারিখ পর্যন্ত। এই ক্যাম্পেইন চলাকালীন সময়ে অ্যাপ ব্যবহারকারীরা অংশগ্রহণকারী রেস্টুরেন্টগুলো থেকে অর্ডার করে ৫০% পর্যস্ত ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন। এছাড়াও ১,০০০টি রেস্টুরেন্ট এবং ৩০,০০০টি আইটেম থেকে খাবার অর্ডার দিয়ে ব্যবহারকারীরা পাবেন ফ্রি ডেলিভারি। অর্ডারের ন্যূনতম মূল্য ঠিক করা হয়েছে মাত্র ৫০ টাকা। এই ক্যাম্পেইন শুধুমাত্র সহজ অ্যাপ এর জন্য প্রযোজ্য।
ব্যবহারে সহজ এই অ্যাপটি অ্যান্ড্রয়েড প্লে স্টোর এবং আইওএস অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

এ সম্পর্কিত আরও খবর