বেসিস সফটএক্সপো শুরু মঙ্গলবার

আইসিটি সংবাদ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 15:49:44

‘টেকনোলজি ফর প্রসপারিটি’ স্লোগান নিয়ে শুরু হতে যাচ্ছে  দেশের সফটওয়্যার খাতের সবচেয়ে বড় প্রদর্শনী বেসিস সফটএক্সপো ।

মঙ্গলবার(১৯ মার্চ) থেকে শুরু হয়ে  তিন দিনব্যাপী এই প্রদর্শনী চলবে ২১ মার্চ পর্যন্ত।এবারের  এক্সপো আয়োজন করা হয়েছে রাজধানীর কুড়িলের আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তে। 

শুরু হতে যাওয়া প্রদর্শনীর আয়োজক বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও তথ্যপ্রযুক্তি বিভাগ।

এবারের তথ্যপ্রযুক্তির বৃহত্তম এই প্রদর্শনীতে আড়াইশো দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান পণ্য ও সেবা  প্রদর্শন করবে।

প্রদর্শনী এলাকাকে দশটি জোনে ভাগ করে বসছে আয়োজন। এছাড়াও নতুন সংযোজন ইন্ডাস্ট্রি ৪.০ জোন এবং এক্সপেরিয়েন্স জোন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরবে। রয়েছে উইমেন জোন, ভ্যাট জোন, ডিজিটাল এডুকেশন জোন, ফিনটেক জোন এবং বরাবরের মতো রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন। থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য রাখবেন শতাধিক দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ।

দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে থাকছে বি-টু-বি ম্যাচমেকিং সেশন, যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পারবেন। আয়োজন করা হবে কর্পোরেট আওয়ার, যেখানে অংশ নেবেন পাঁচ শতাধিক কর্পোরেট হাই অফিশিয়াল। শিক্ষার্থীদের জন্য থাকছে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প আর বরাবরের মতো গেইমিং ফেস্ট।

সফটএক্সপোতে প্রথমবারের মতো শিক্ষার্থীদের কাছ থেকে সিভি সংগ্রহ করবে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। এতে সরাসরি সিভি দেবার মাধ্যমে পরবর্তীতে তাদের চাকরি পাবার সম্ভাবনা থাকবে।

ইতোমধ্যে সফটএক্সপোকে সফল করতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অ্যাক্টিভেশন কার্যক্রম করেছে বেসিস। এছাড়াও আহব্বান জানানো হচ্ছে এক্সপোতে আইসিটি ক্যারিয়ার ক্যাম্পে যোগ দেবার।

এ সম্পর্কিত আরও খবর