বাংলাদেশে প্রথম ফোল্ডেবল ফোন সরাসরি দেখুন বার্তা২৪ এ

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 10:06:10

চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ের বহুল আলোচিত ফোল্ডেবল ফাইভজি ফোন ‘মেট এক্স’ ঢাকায় দেখাবে আজ দেখবে বাংলাদেশ।

রোববার(২৪ মার্চ) পুরো ফোনটির সকল ফিচার সরাসরি লাইভ দেখাবে বার্তা২৪ । 

 বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফোনটি প্রথম উন্মোচনের পর  এশিয়া-প্যাসিফিক অঞ্চলের মালোয়েশিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া এবং থ্যাইল্যান্ডে শোকেস করেছে হুয়াওয়ে । এরপরই বাংলাদেশে এই শোকেস করা হচ্ছে ফোনটি । 

চলতি বছরের মাঝামাঝি বা জুন-জুলাইয়ে মেইট এক্স ফোনটি বাজারে ছাড়বে চীনা জায়ান্টটি। তার আগে বিশ্বের বিভিন্ন দেশে ফোনটি দেখাচ্ছে এবং আগ্রহীদের ফিডব্যাক নিচ্ছে প্রতিষ্ঠানটি। 

যা থাকতে পারে ফোনটিতেঃ  

ফোনটির পর্দা বাইরের দিকে ভাঁজ করা যাবে। ভাঁজ ছাড়া অবস্থায় এর পর্দা অ্যামোলেড আট ইঞ্চি হবে। আর ভাঁজ করলে এটি একটি স্মার্টফোনের মতো আকার দেয়া যাবে। 

ফোল্ডেবল ফাইভজি ফোনটির পর্দার রেজ্যুলেশন ২৪৮০*২২০০ পিক্সেল। ফোনটি ফোর সামনের দিকে স্ক্রিন হবে ৬.৬ ইঞ্চি এবং পিছনে ৬.৩৮ ইঞ্চি।পাওয়ার বাটনেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট।

ফোনটিকে বিশ্বের সবেচয়ে দ্রুত গতির ফাইভজি ফোন হিসেবে দাবি করছে হুয়াওয়ে। তারা বলছে, এতে প্রতি সেকেন্ডে ফাইভজি নেটওয়ার্কে ৫৬০ মেগাবাইট মুভি ডাউনলোড করতে সক্ষম। যাতে রয়েছে ৭ ন্যানোমিটার মাল্টি মোড মডেম চিপসেট।  

দুটি ভাগে ভাগ করে ফোনটির ব্যাটারি দেওয়া হয়েছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার। হুয়াওয়ে দাবি করছে, তাদের মেইট এক্স ফোল্ডেবল ফাইভজি ফোনটি ৫৫ ওয়াট প্রযুক্তি চালিত। ফলে মাত্র ৩০ মিনিটে ৮৫ শতাংশ চার্জ হবে।

 

সরাসরি দেখতে সেট রিমাইন্ডারে ক্লিক করুন।আর কোন প্রশ্ন থাকলে সরাসরি চ্যাট বক্সে প্রশ্ন করুন। 

 

এ সম্পর্কিত আরও খবর