অপ্পোর ভিন্ন রকম সেলফি ক্যামেরা

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 06:34:54

চীনা ব্র্যান্ড অপ্পোর নতুনফোন বাজারে মানেই অভিনব ফিচার কিংবা বিশেষত্ব ক্যামেরা। তাইতো অপ্পোকে বলা হয় ক্যামেরা ফোন।

ভিভোর পপআপ সেলফি ক্যামেরাকে টক্কর দিতে বাজারে আসছে অপ্পো ‘রেনো’ স্মার্টফোন। এই ফোনের বিশেষত্ব হতে পারে অভিনব শৈলীর সেলফি ক্যামেরা। ধারনা করা হচ্ছে সম্প্রতি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (২০১৯) পরে এটি হবে অপ্পোর নতুন চমক।

তাহলে দেখে নেয়া যাক কি কি থাকছে অপ্পো রেনো তে।

এক নজরে

৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে

৬জিবি র‍্যাম/১২৮জিবি রম এবং ৮জিবি র‍্যাম/২৫৬জিবি রম

রিয়ার ক্যামেরায় ৪৮+৫ মেগাপিক্সেল

সেলফি ক্যামেরায় ১৬ মেগাপিক্সেল

ভোক ৩.০ র‍্যাপিড চার্জিং

ডিসপ্লে

নচবিহীন বিশাল ডিসপ্লেতেই যুক্ত করা হয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। সুপার অ্যামোলেড ৬.৪ ইঞ্চির বড় পর্দার ডিসপ্লে তে থাকছে ২৩৪০x১০৮০ পিক্সেলের ফুল এইচডি প্লাসের দারুণ কম্বিনেশন। তাই হাই রেজুলেশনের গ্রাফিক্স গেমস এবং ভিডিও গান দেখতে যোগ হচ্ছে ভিন্ন মাত্রা। যেখানে পাচ্ছেন আসল ফুলএইচডি প্লাস রেজুলেশনের মজা।

সফটওয়্যার

অ্যান্ড্রয়েড ভার্সন ৯পাই এর সাথে থাকছে কালার ৬.০ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। কালার ৬.০ একটি উন্মুক্ত অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম।

হার্ডওয়্যার/প্রসেসর

অপ্পো রেনো আসছে শক্তিশালী দ্রুতগতির স্ন্যাপড্রাগন ৭১০ অথবা ৮৫৫ প্রসেসরের সাথে। ৪জি এবং ৫জি প্রজন্মের দ্রুতগতির ইন্টারনেট সেবার এই ফোনটি দুটি ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে।

আর বিরতিহীন পারফরমেন্স নিশ্চিত করতে ৬জিবি র‍্যাম, ১২৮ জিবি এবং ৮জিবি র‍্যামের সাথে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে অপ্পো রেনো। কিন্তু বাড়তি মেমরি যুক্ত করার কোন সুবিধা থাকছেন না।

ক্যামেরা

ছবি তোলার জন্য ৪৮ মেগাপিক্সেল+ ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেটআপ। যা মানসম্পন্ন ছবি এবং অ্যাপেচার নিয়ন্ত্রণ করবে। সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। এর ত্রিকোণ আকারে পপআপ সেলফি ক্যামেরাটি উপরিভাগে দৃশ্যমান।

ব্যাটারি

বড় পর্দার অপ্পো রেনোকে সচল রাখতে থাকছে ৩,৬৮০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ভোক ৩.০ র‍্যাপিড চার্জিং করার সুবিধা।

দাম

ফোনটির বাজারমূল্য কত হবে তা এখনো জানা যায় নি। তবে এপ্রিলের ১০ তারিখে আনুষ্ঠানিকভাবে বাজারে আসবে অপ্পো রেনো।

এ সম্পর্কিত আরও খবর