দেশের বাজারে শাওমির নতুন দুই ফোন

মোবাইল ফোন, টেক

তাসকিন আল আনাস,স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 11:43:50

৪৮ মেগাপিক্সেল ক্যামেরার রেডমি নোট ৭ এবং রেডমি ৭ নামের ডিভাইস দুটি ডিভাইস উন্মোচন করলো চীনা স্মার্টফোন ব্র্যান্ড শাওমি।

রোববার(৩১ মার্চ) রাজধানীর একটি হোটেলে ডিভাইস দুটি উন্মোচন করে শাওমি। যদিও আগামী ৪ এপ্রিল থেকে গ্রাহকরা এই ফোনটি কিনতে পারবেন।

ইতোমধ্যে রেডমি নোট ৭ দিয়ে কয়েকটি দেশে সাড়া ফেলেছে শাওমি। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে ডিভাইসটি উন্মোচন করা হলো বলে জানান শাওমি বাংলাদেশের প্রধান জিয়াউদ্দিন চৌধুরী।

উন্মোচন অনুষ্ঠানে তিনি বাংলাদেশে সাম্প্রতিক সময়ে শাওমির বাজারে অবস্থান,গ্রাহক সেবা ও অথোরাইজড ফোন চেনার উপায় সহ নানা বিষয় তুলে ধরেন।

এরপর ডিভাইসটি সম্পর্কে তুলে ধরেন প্রতিষ্ঠানটির ভারতীয় ওভারসিজ এক্সপানশন হেড সাংকেত আগারওয়াল।

যা যা থাকছে রেডমি নোট ৭ এঃ

ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট।এর ফ্রন্ট ও রেয়ার উভয় প্যানেলেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রযুক্তি। এতে রয়েছে ১৯.৫:৯ ডট ড্রপ ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। এর ক্যামেরায় রয়েছে লেটেস্ট এআই ফিচার, নাইট মোড ফটোগ্রাফি ফিচার, এআই স্কিন ডিটেকশন, এআই বিউটি এবং এআই পোট্রেইট।ফোনটির ব্যাটারি ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার। চার্জিংয়ের জন্য ইউএসবি টাইপ-সি ও কুইক চার্জ ৪ প্রযুক্তি ব্যবহার করেছে শাওমি।

ফোনটির দুটি সংস্করণ দেশ আসছে।তিন জিবি র‍্যাম ও ৩২ জিবি রমের দাম ১৭ হাজার ৯৯৯ টাকা, চার জিবি র‍্যাম ৬৪ জিবি রমের ১৯ হাজার ৯৯৯ টাকা। এছাড়াও চার জিবি র‍্যাম ও ১২৮ জিবি সংস্করণটির দাম হবে ২১ হাজার ৯৯৯ টাকা।

যা যা থাকছে রেডমি ৭ এঃ

ফোনটিতে রয়েছে ৬.২৬ ইঞ্চি এইচডি+ ডপ ড্রপ ডিসপ্লে। সঙ্গে চারদিকে বাঁকানো গ্রেডিয়েন্ট ডিজাইনের সঙ্গে অল্প পরিমাণ বেজেল। ১৯:৯ অনুপাতের বিশাল এলসিডি ডিসপ্লে গ্রাহকদের অসাধারণ গেইমিং এবং ভিডিও দেখার অভিজ্ঞতা দেবে বলে দাবি করছে শাওমি।ডিভাইসটিতে রয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৬৩২ চিপসেট যা কোয়ালকম ক্রাইও ২৫০ অক্টা-কোর সিপিইউ সম্পন্ন। রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

এই ডিভাইসটির ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি রম সংস্করণের দাম ১১ হাজার ৯৯৯ টাকা এবং ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম সংস্করণের দাম ১৩ হাজার ৯৯৯ টাকা।

এছাড়াও দারাজের বিশেষ অফারে ফোনগুলোতে প্রায় ৪ হাজার ৫০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে।

এ সম্পর্কিত আরও খবর