নিউজফিড এখন আপনার নিয়ন্ত্রণে

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 06:02:38

টার্গেট মার্কেটিং, তথ্য সংগ্রহ এবং তৃতীয় পক্ষের কাছে তথ্য বিক্রি করে দেওয়া ইত্যাদি নানা অভিযোগ রয়েছে ফেসবুকের বিরুদ্ধে। আর সবচেয়ে বিরক্তির বিষয় হয় যখন অপ্রয়োজনীয় বিজ্ঞাপন, পেইজ এবং পোস্টে আপনার নিউজফিড ভরে যায়।

তাই এবার ‘হোয়াই আই অ্যাম সিয়িং দিস পোস্ট’ নামের নতুন ফিচার যুক্ত হচ্ছে ফেসবুকে। যা থেকে জানা যাবে একজন ব্যবহারকারী কেন সেই নির্দিষ্ট পেইজ, পোস্ট এবং গ্রুপটি তার নিউজফিডে দেখছে।

ফেসবুক প্রোডাক্ট ম্যানেজার রামি সেথুর‍্যামান ১ এপ্রিল এক বিবৃতিতে জানান, নতুন এই ফিচার দিয়ে ব্যবহারকারী তার নিউজফিড নিজেই নিয়ন্ত্রণ করতে পারবে।

প্রতিদিন আমাদের নিউজফিডে এরকম অনেক অপ্রয়োজনীয় কনটেন্ট ভাসতে থাকে। তাই এবার ব্যবহারকারী চাইলে জানাতে পারবে কেন সেই পোস্টটি দেখছে এবং নিজের পছন্দমতো নিয়ন্ত্রণ করতে পারবে।

সেথুর‍্যামান জানান, ফেসবুক অ্যাপ্লিকেশনটিতে কিভাবে কাজ করে সে সম্পর্কে তথ্য তৈরি করেছে গ্রাহকদের জন্য। সেই সাথে প্রতিষ্ঠানটি ‘হোয়াই আই অ্যাম সিয়িং দিস অ্যাড’ এর উন্নয়ন সাধনেও কাজ করে যাচ্ছে বলে তিনি জানান। ২০১৪ সালে ‘হোয়াই আই অ্যাম সিয়িং দিস অ্যাড’ ফিচারটি নিয়ে এসেছিল ফেসবুক।

মূলত এ ফিচার দিয়ে ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী নিউজ ফিড নিজের মতে করে নিয়ন্ত্রণ এবং গুছিয়ে রাখতে পারবে।

নতুন এই কার্যক্রম ফেসবুককে নিজেরদের অবস্থান পরিষ্কার এবং গ্রাহদের সাথে দূরত্ব কমাতে সাহায্য করবে বলে মনে করছেন ব্যবহারকারীরা।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

এ সম্পর্কিত আরও খবর