নোকিয়ার ত্রিপল ক্যামেরা মোবাইল ফোন

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 02:52:45

সম্প্রতি মোবাইল বাজারে নোকিয়া ক্রেতা পছন্দের কথা মাথায় রেখে বাজারে এনেছে নোকিয়ার প্রথম ত্রিপল ক্যামেরা ফোন এক্স৭১। ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোনটিতে এবার যুক্ত হচ্ছে ট্রেন্ডি পাঞ্চ হোল ডিসপ্লে। তাইওয়ানের বাজারে আজকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ফোনটি।

একনজরে

৪৮মেগাপিক্সেল প্রাইমারি লেন্স

৬.৪ ইঞ্চির পিইউর ভিউ’র ফুল এইচডি প্লাস ডিসপ্লে

৬জিবি র‍্যাম সাথে ১২৮জিবি ইন্টারনাল মেমোরি

তাহলে জেনে নেওয়া যাক নোকিয়া এক্স ৭১ এ কি কি থাকছে।

ডিসপ্লে/নকশা

ডায়মন্ড কাট লুকের নোকিয়া এক্স৭১ সামনে ও পিছনে ব্যবহৃত হয়েছে ২.৫ ডি হাইপারবলিড গ্লাস।

পিইউর ভিউর ৬.৩৯ ইঞ্চির ডিসপ্লে তে থাকছে ফুল এইচডি প্লাস রেজুলেশনের এক দারুণ কম্বিনেশন। যা আপনাকে দেবে হাই কোয়ালিটির গ্রাফিক্স গেম উপভোগ করার নিশ্চয়তা।

আর এক্স৭১ এর ডিসপ্লে তে পাচ্ছেন সুপার ব্রাইট ৫০০ নিট এবং হাই কনট্রাস্ট ডিসপ্লে। যেখানে ছবি এবং ভিডিও হয়ে উঠবে আরও জীবন্ত।

হার্ডওয়্যার/সফটওয়্যার

আন্ড্রয়েড ভার্সন ৯ পাইয়ের সাথে ফোনটির কার্যক্ষমতা বৃদ্ধি করতে থাকছে স্ন্যাপড্রাগন ৬৭০ প্রসেসর। আর ননস্টপ গেমিং এবং ইন্টারনেট ব্রাউজিং করতে এতে থাকছে ৬জিবি র‍্যাম সাথে ১২৮জিবি লার্জ ইন্টারনাল মেমোরি সিস্টেম।

তবে হেব্বি ইউজারদের জন্য থাকছে আলাদা মাইক্রো এসডি ব্যবহারের সুযোগ।

ক্যামেরা

ত্রিপল ক্যামেরা সেটআপে এআই প্রযুক্তির সাথে ১.৮ অ্যাপেচার এবং ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ক্যামেরা লেন্স। আর ৫ মেগাপিক্সেল ট্রু ডেপথ সেন্সরের সাথে ২.৪ অ্যাপেচার এবং ১২০ ডিগ্রি ফিল্ড ভিউ দিতে ৮মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ব্যবহৃত হয়েছে।

স্বল্প আলোতেও মানসম্পন্ন ছবি তুলতে ত্রিপল ক্যামেরা সেটআপের পাশে থাকছে ডাবল এলইডি ফ্ল্যাশ।

সেলফি তোলার জন্য এক্স৭১ এ ট্রেন্ডি পাঞ্চ হোলের নিচে থাকছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ২.০ অ্যাপেচার নিয়ন্ত্রণের সুবিধা।

ব্যাটারি

পাওয়ার ব্যাকআপ দিতে থাকছে ৩,৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি আর দ্রুত চার্জ করার জন্য থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

দাম

ফোনটির বাজার মূল্য ৩৮৫ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৩২ হাজার ৫০০ টাকা।

এ সম্পর্কিত আরও খবর