মানের সাথে আপস নয়: এমআরবিডি পেপার টেক

বিবিধ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-10 17:04:11

ঢাকা: কাগজ শিল্পে বিশ্বে বাংলাদেশের অবস্থান অন্যতম। আর তা সম্ভব হয়েছে দেশীয় প্রযুক্তির সাথে বিশ্বমানের প্রযুক্তির সম্মিলনের কারণে। আর এক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে দেশি কাগজকল স্থাপনা নির্মাণ সরঞ্জামাদি সরবরাহকারী প্রতিষ্ঠান ‘এমআরবিডি’।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হওয়া তিন দিনব্যাপী ‘তৃতীয় পেপার টেক এক্সপো ২০১৯’তে এমআরবিডি তুলে ধরে তাদের নানা ধরনের পণ্যের সমাহার।

পণ্যে ও সেবা সম্পর্কে বলতে গিয়ে এমআরবিডি পেপার টেকের চেয়ারম্যান মনজিল হোসেন খান বলেন, আমরা পণ্যের কোয়ালিটির সাথে আপসহীন। সেই সাথে আমাদের গ্রাহকরা যাতে ন্যায্য দামে তাদের কারখানা স্থাপন করতে পারেন, সে ব্যবস্থাও রেখেছি।

নিজেদের প্রযুক্তি সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, গ্রাহকের চাহিদার ও দামের কথা মাথায় রেখে আমরা চায়না, জাপান ও ইউরোপ থেকে প্রযুক্তি সরবরাহ করে থাকি। এছাড়া আমাদের প্রত্যেকটি পণ্য পরিবেশবান্ধব ও বিদ্যুৎসাশ্রয়ী। ফলে প্রথম দিকে কারাখানা স্থাপনে এর নির্মাণ ব্যয়বহুল মনে হলেও তা পরে অনেক টাকা সাশ্রয় করে।

মনজিল হোসেন খান বলেন, এই মুহূর্তে আমরা কোনো ধরনের প্রতিবন্ধকতা মুখোমুখি হইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যবসাবান্ধব নীতির কারণে শুধু নিজেদের দেশেই নয়, বহির্বিশ্বেও বাংলাদেশকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়া সম্ভব হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন ভারতীয় অটোমেশন ইঞ্জিনিয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠানের পরিচালক অশোক সোহানী, স্যাম টার্বো ইন্ডাস্ট্রি প্রাইভেট লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট মারিয়া ফ্রান্সিস, চিনা প্রতিষ্ঠান চিনকো ইভিপি কোম্পানির সেলস ম্যানেজার ল্যানি শেন ওয়েইফাং আইডল টেকনোলজীর চিফ ইঞ্জিনিয়ার আউকি চুই।

 

এ সম্পর্কিত আরও খবর