শেষ হলো ‘অ্যাডভান্সিং ডিজিটাল বাংলাদেশ ২০১৯’

আইসিটি সংবাদ, টেক

আইসিটি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 08:18:08

বিশ্বের শীর্ষস্থানীয় টেলিকম প্রযুক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান হুয়াওয়ের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো পাঁচদিনব্যাপী ‘অ্যাডভ্যান্সিং ডিজিটাল বাংলাদেশ-২০১৯’ অনুষ্ঠান।

‘ফাইভজি ইজ অন’ শিরোনামে অনুষ্ঠানে নতুন প্রজন্মের নেটওয়ার্কিং ইক্যুইপমেন্ট, তথ্য নির্ভর বড় বড় কারখানা পরিচালনা ব্যবস্থা, ফাইভজি’র প্রভাবে জীবনযাত্রায় পরিবর্তন এবং অন্যান্য হাইটেক সল্যুশন দেখানো হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশে ফাইভজি চালুর সিদ্ধান্ত বাস্তবায়নের ওপর গুরুত্ব দেওয়া হয় এবং ২০১৯ সালের মধ্যে কমপক্ষে ২০টি দেশ ফাইভজির বাণিজ্যিকীকরণ শুরু করবে বলে জানায় হুয়াওয়ে।

মূলত, বিদ্যমান শিল্প খাতকে স্মার্ট ফ্যাক্টরিতে রূপান্তরের লক্ষ্যে কাজ করবে হুয়াওয়ে। এখানে ফাইভজি’র মূল বিষয়গুলো চিত্রায়নের মাধ্যমে প্রদর্শন করা হয়েছে। যার মধ্যে রিমোট প্রডাকশন, ফাইভজি এয়ার ফাইবার, তারবিহীন সংযুক্ত কারখানা, যাতায়াত ব্যবস্থার বিবর্তন, বাস্তব অভিজ্ঞতা অর্জন এবং সমন্বিত কৃত্রিম বুদ্ধিমত্তাসহ বিভিন্ন নীতিমালা উল্লেখযোগ্য।

বৈশ্বিক ডিজিটাল রূপান্তর, ফাইভজি চালুর সুযোগ, অপারেটরদের প্রস্তুতি এবং গ্রাহকদের মানিয়ে নেওয়াসহ বিভিন্ন বিষয়ে জানাতে গ্রাহক, অংশীদার এবং বিভিন্ন শিল্প খাতের প্রতিনিধিদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভবিষ্যৎ সম্ভাবনার পথ দেখিয়ে বৃহস্পতিবার (১১ এপ্রিল) শেষ হলো এই আয়োজন। রাজধানীর গুলশানে হুয়াওয়ের কাস্টমার সল্যুশন ইনোভেশন অ্যান্ড ইন্ট্রিগেশন এক্সপেরিয়েন্স সেন্টারে (সিএসআইসি) পাঁচদিনব্যাপী এই অনুষ্ঠান চলে।

এ সম্পর্কিত আরও খবর