লিঙ্কডইনে যুক্ত হচ্ছে নতুন ৪টি রিঅ্যাকশন বাটন

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 00:07:13

সামাজিক যোগযোগ মাধ্যমে আমরা প্রতিনিয়ত নিজের প্রতিক্রিয়া (রিঅ্যাকশন) জানানোর জন্য রিঅ্যাকশন বাটনে ক্লিক করি। এরমধ্যে ‘লাইক’ দেওয়া যখন খুব সাধারণ একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে তাই লিঙ্কডইনে নতুন আরও চারটি রিঅ্যাকশন বাটন নিয়ে এসেছে।

পেশাদার ব্যক্তিদের সামাজিক যোগাযোগের মাধ্যম লিঙ্কডইনে বর্তমানে পরীক্ষামূলকভাবে নতুন চারটি রিঅ্যাকশন বাটন যুক্ত করেছে।

যেখান লাইকের পাশাপাশি বিভিন্ন পোস্টে ‘সেলিব্রেট’, ‘লাভ’, ‘ইনসাইটফুল’ এবং ‘কিউরিয়াস’ প্রতিক্রিয়া জানানো যাবে। বর্তমানে মোট পাঁচটি প্রতিক্রিয়া জানানোর বাটন দেখা যাবে লিঙ্কডইন।

মাইক্রো সফটওয়্যারের আওতাধীন লিঙ্কডইন বলছে, ‘নতুন এই রিঅ্যাকশন বাটনগুলো দিয়ে পেশাদারি ও ব্যবসাকেন্দ্রিক বিষয়ে প্রতিক্রিয়া জানানো যাবে।’

তাদের সমীক্ষায় দেখা যায়, ব্যবসায় জীবনে যে দু’একটি মন্তব্য সবচেয়ে বেশি ব্যক্ত করা হয় তার মধ্যে থেকে এই প্রতিক্রিয়াগুলোর উদ্ভাবন করা হয়েছে। তাই নতুন এই প্রতিক্রিয়া বাটন চেপেই ব্যক্ত করা যাবে সেই প্রতিক্রিয়া।

যেমন- নতুন কোনো চাকরি বা পদোন্নতির খবর শুনলে ‘সেলিব্রেট’ বাটনটি চেপে, কোনো পোস্টে উৎসাহমূলক কিছু দেখলে ‘ইনসাইটফুল’ এবং ‘কিউরিয়াস’ বাটন চেপে প্রতিক্রিয়া জানানো যাবে।

এই মাসের শেষের দিকে লিঙ্কডইনের ওয়েব প্লাটফর্ম এবং অ্যাপে দেখা যাবে নতুন এই চারটি রিঅ্যাকশন বাটন।

তবে এর আগে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইক ছাড়াও আরো পাঁচটি রিঅ্যাকশন বাটন যুক্ত করেছে, যা ইতোমধ্যে বেশ জনপ্রিয় হয়েছে।

খবর- গ্যাজেটস নাও

এ সম্পর্কিত আরও খবর