বছরের প্রথম প্রান্তিকে হুয়াওয়ের আয় বাড়ল ৩৯ শতাংশ

আইসিটি সংবাদ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 18:32:16

চলতি বছরের প্রথম প্রান্তিকে ৩৯ শতাংশ আয় বেড়েছে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের। যা রাজস্বের হিসেবে ১৭৯.৭ বিলিয়ন চাইনিজ ইউয়ান বা ২৭ বিলিয়ন মার্কিন ডলার। প্রতিষ্ঠানটির এই প্রান্তিকে মোট মুনাফা হয়েছে ৮ শতাংশ যা গত বছরের একই সময়ের তুলনায় বেশি।

আইসিটি অবকাঠামো উন্নয়ন, স্মার্ট ডিভাইসের প্রতি মনোযোগের পাশাপাশি দক্ষতা ও মান বৃদ্ধির কারণেই এই উল্লেখযোগ্য সাফল্য এসেছে বলে হুয়াওয়ে জানিয়েছেন।

হুয়াওয়ে সূত্রে জানা গেছে, ২০১৯ সালে সারা বিশ্বে ৫-জি চালু হবে। তাই এটাই হবে হুয়াওয়ের ক্যারিয়ার ব্যবসার জন্য সুবর্ণ সুযোগ। বিগত মার্চ মাস পর্যন্ত হুয়াওয়ে শীর্ষস্থানীয় ৪০ টি গ্লোবাল ক্যারিয়ারের সাথে বাণিজ্যিক ৫ জি চুক্তি স্বাক্ষর করেছে। ইতোমধ্যেই ৭০ হাজারের বেশি ৫-জি বেইজ স্টেশন হস্তান্তর করেছে।

অন্যদিকে ২০১১ সালের প্রথম প্রান্তিকে হুয়াওয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপ তাদের ডিজিটাল প্ল্যাটফর্ম ও নতুন 'হুয়াওয়ে ইনসাইড' নীতি চালু করেছে। হুয়াওয়ে সর্বজনীন সংযোগ ও ব্যাপক প্রযুক্তিগত বুদ্ধিমত্তাসহ ডিজিটাল প্ল্যাটফর্ম সরবরাহ করে ডিজিটাল চীন এবং ডিজিটাল বিশ্বের মূল ভিত্তি গড়ে তোলার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

হুয়াওয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপ বিশ্বের প্রথম ৫ জি-সক্ষম ওয়াই ফাই-৬ অ্যাকসেস পয়েন্ট স্থাপন করেছে। ২০১৯ সালের প্রথম প্রান্তিকের শেষ নাগাদ হুয়াওয়ে বিশ্বব্যাপী অন্যান্য কোম্পানির চেয়ে বেশি সংখ্যক ওয়াই ফাই-৬ পণ্য হস্তান্তর করেছে।

এ সম্পর্কিত আরও খবর