ঢাকায় প্রথমবারের মত ক্লাউড ইনোভেশন সামিট আয়োজন করলো মাইক্রোসফট

আইসিটি সংবাদ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪ডটকম | 2023-08-24 02:30:33

প্রথমবারের মত এশিয়া প্যাসিফিক অঞ্চলের তিনশ’র অধিক ডেভেলপার ,ক্লাউড এক্সপার্ট এবং মাইক্রোসফটের সহযোগী বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সহযোগী প্রতিনিধিগণদের নিয়ে আয়োজিত হয়ে গেলো মাইক্রোসফট ক্লাউড ইনোভেশন সামিট ।

সোমবার(২৯ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এই সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন মাইক্রোসফট বাংলাদেশে,মিয়ানমার,নেপাল,ভুটান ও লাওসের সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির।

দিনব্যাপী আলোচনার বিষয় হিসেবে ছিল আধুনিক কর্মক্ষেত্র প্রতিষ্ঠায় মাইক্রোসফট ৩৬৫ এর ব্যবহার সমস্যা সমাধানে ইন্টেলিজেন্ট বিজনেস অ্যাপ্লিকেশনের উন্নততর ব্যবহার এবং মাইক্রোসফট এর দ্যা ক্লাউড ফর আ মডার্ন বিজনেস।

এছাড়াও বক্তব্য রাখেন মাইক্রোসফট মালয়েশিয়ার ন্যাশনাল টেকনোলজি অফিসার ড.  জাহার মন্সুর  ।তিনি সরকারি ও বেসরকারি খাতের বিভিন্ন প্রতিষ্ঠান সমূহের সাইবার নিরাপত্তা ও কাজে দ্রুততা নিশ্চিত করতে ক্লাউড সেবা সক্ষমতা নিয়ে আলোচনা করেন।

সম্মেলনটি মূলত বাংলাদেশের উৎপাদন ও আর্থিক সেবা এ দুটি খাতকে উৎসর্গ করে আয়োজন করা হয়েছে। 
তাই এ ক্লাউড ইনোভেশন সামিট আঞ্চলিক বিষয়ে শেখার জন্য সকল ধরনের সংস্থা ও ডেভেলপারদের সুযোগ করে দিবে এবং কিভাবে তারা একসাথে কাজ করে নিজেদের প্রতিষ্ঠান ক্ষমতায়নে কাজ করতে পারে সে ব্যাপারে ধারণা দেবে বলে মনে করে মাইক্রোসফট ।


এসময় মাইক্রোসফট এর বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আফিফ মোহাম্মদ আলি বলেন,

ডিজিটাল রূপান্তরের এ সময়ে ধারণা পণ্য বা সেবা ও মানুষের মাঝে সংযোগ ঘটনাতেই সফলতা নিশ্চিত হবে। যে কোন ব্যবসা রূপান্তর করবার মূলে রয়েছে প্রযুক্তি। আমাদের মাইক্রোসফটের ক্লাউড ইনোভেশন সামিট এমন একটি প্লাটফর্ম হতে যাচ্ছে যেখানে অংশগ্রহণকারীরা প্রযুক্তি ও শিল্প বিষয়ে বিশেষজ্ঞদের কাছে সরাসরি প্রশ্ন করবার ও এর উত্তর পাবেন। এ প্লাটফরমটি সর্বশেষ ট্রেন সম্পর্কে জানার ও ইন্টেলিজেন্ট ল ইন্তেলিজেন্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলো ক্লাউড প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কিভাবে প্রগতির পথে এগিয়ে চলছে বিষয় সম্পর্কে জানার সুযোগ করে দেবে ‌ ।

ক্লাউড সামিট আয়োজনে স্পন্সর হিসেবে রয়েছে মাইক্রোসফট এর  সহযোগী প্রতিষ্ঠান আমরা টেকনোলজিস লিমিটেড কর্পোরেট প্রযুক্তি লিমিটেড এ জেনারেশন লিমিটেড বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড এর আইটি বিভাগ এবং টগি সার্ভিসেস লিমিটেড সম্মেলন চলাকালীন এ প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য ও সেবা সমূহ অতিথিদের সামনে তুলে ধরেন। 

এ সম্পর্কিত আরও খবর