গ্রামীণফোনকে কোনো ছাড় নয়: বিটিআরসি চেয়ারম্যান

মোবাইল ফোন, টেক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 12:29:24

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হক বলেছেন, মোবাইল অপারেটর গ্রামীণফোনের কাছে ১২ হাজার ৫৭৯ কোটি টাকা পাওনা পরিশোধ করতেই হবে, এক্ষেত্রে কোনো ছাড় নয়।

সোমবার (২৯ এপ্রিল) টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি) এর নতুন কমিটির সঙ্গে পরিচিতি পর্বের অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। জহুরুল হকের বক্তব্যের আগে টিআরএনবি’র সভাপতি মুজিব মাসুদ ও সাধারণ সম্পাদক মাজহারুল আনোয়ার খান শিপু বক্তব্য রাখেন।

বিটিআরসি'র চেয়ারম্যান জহুরুল হক বলেন ‘গ্রামীণফোনের কাছে এই পাওনা একদিনের নয়, এর মূল পাওনা পরিশোধ না করায়, এটি বাড়তে বাড়তে এই পরিমাণ টাকা হয়েছে। তবে অর্থ যে পরিমাণই হোক না কেন নিয়ন্ত্রক সংস্থা হিসেবে আমরা তা মওকুফ করতে পারি না। যদি তারা অর্থ পরিশোধ না করে তবে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে’।

তিনি বলেন, কোনো অপারেটরের প্রতি তাদের আলাদা দৃষ্টি নেই। সবাইকেই তারা সমান দৃষ্টিতে দেখেন। এমএনপি আরোপ করা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাজারে শৃঙ্খলা আনতেই এটি করা হয়েছে, কেউ বাংলাদেশ থেকে চলে যাক এটি তাদের উদ্দেশ্যে নয়। কিন্তু দেশের আইন মেনে সবাইকে ব্যবসা করতে হবে। এক্ষেত্রে কোনো ছাড় দেওয়ার সুযোগ বিটিআরসি’র নেই।

তিনি আরও বলেন, বিটিআরসি এককভাবে কিছু করছে না। গ্রামীণফোন সংক্ষুদ্ধ হয়ে আদালতেও গিয়েছে। তবে আদালত আমাদেরকে কখনোই বলেনি, বিটিআরসি অন্যায় কিছু করেছে।

এ সম্পর্কিত আরও খবর