ফেসবুকের ‘এফ-৮’ কনফারেন্সে কি ছিল?

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 08:46:52

ফেসবুকের বার্ষিক অধিবেশন ‘এফ-৮’ কনফারেন্সে বিভিন্ন প্রোডাক্ট ডেভেলপমেন্ট এবং নতুন ফিচার যুক্ত করার ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

ফেসবুকের আওতাধীন প্রোডাক্ট জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে এবার যুক্ত হবে দারুণ কিছু এক্সাইটিং ফিচার।

তার মধ্যে ফাস্ট ক্যামেরা মুড, অনলাইন শপিং এবং অলাভজনক উদ্দেশে এখন অর্থের যোগান (ফান্ড রাইস) করা যাবে ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রামে অনলাইন শপিং-এ রয়েছে বিশেষ সুবিধা। এখানে ব্যবহারকারী যে পণ্যটি কিনতে চাচ্ছে তা ভার্চুয়ালভাবেই দেখতে পারবে সেই পোশাকে একজন ব্যক্তিকে কেমন দেখায়। পরবর্তীতে গ্রাহক চাইলে সেখান থেকেই পণ্যটি অর্ডার করতে পারবেন।

আর এর ফান্ড রাইজিং অপশনটি ব্যবহারকারীদের দিচ্ছে অর্থ যোগানের সুবিধা। মূলত, এখানে অলাভজনক উদ্দেশে মানুষের কল্যাণে ফান্ড রাইস করা যাবে। সেই সাথে এখানে ‘ডোনেশন’ স্টিকার ফিচারও যুক্ত করা হবে।

ফেসবুকের এক ব্লগপোস্টে জানায়, ইনস্টাগ্রামে ছবি তুলতে যুক্ত হয়েছে ‘ক্রিয়েট মুড’ ক্যামেরা ফিচার। এতে করে ছবি তোলা হবে সহজ, দ্রুত এবং সাথে থাকছে কিছু এক্সাইটিং ক্যামেরা ফিচার। এর মধ্যে ক্রিয়েটিভ টুলস এবং ইন্টারঅ্যাক্টিভ স্টিকার ব্যবহার করে ছবি শেয়ারিং হবে আরও এক্সাইটিং।

‘এফ-৮’ অধিবেশনে বলা হয়, উইন্ডোজ এবং ম্যাকিন্টোশ অপারেটিং সিস্টেমে ফেসবুক ম্যাসেঞ্জার অ্যাপ চালু করা হবে। সেই সাথে ঘোষণা দেওয়া হয়, বিশ্বের ১৪ টি দেশে ‘ফেসবুক ডেটিং’ অ্যাপ সার্ভিস চালু করা হবে।

তবে ফেসবুকের এই বার্ষিক অধিবেশনের বিভিন্ন আপডেটগুলো কবে থেকে পাওয়া যাবে এবং কোথায় কোথায় এই সুবিধাগুলো পাওয়া যাবে তা জানায়নি ফেসবুক।

সূত্র: গ্যাজেটস নাও।

এ সম্পর্কিত আরও খবর