দুর্দান্ত গেমিং স্মার্টফোন!

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪ | 2023-09-01 07:37:31

গেমিং কম্পিউটারের সম্পর্কে হয়ত আমরা অনেকেই জানি। তবে এর জন্য প্রয়োজন উন্নত গ্রাফিক্স কার্ড, সর্বোচ্চ গতির প্রসেসর, হাই স্পিড এসএসডি, র‍্যাম এবং হার্ডডিস্ক সহ আরো কত কি।

এছাড়া একটি গেমিং পিসির জন্য একটি মোটা অংকের বাজেটও হাতে রাখতে হয়। কিন্তু যদি একটি গেমিং স্মার্টফোন পাওয়া যায় তবে কেমন হয়?

হ্যাঁ তেমনি বহুল প্রতীক্ষিত একটি গেমিং স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে চীনা মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান নুবিয়া। যাকে বলা হচ্ছে ‘নুবিয়া রেড ম্যাজিক থ্রী গেমিং স্মার্টফোন’ নুবিয়া দাবি করছে তারাই দিচ্ছে ফাস্ট গেমিং স্মার্টফোন।

চলুন তাহলে জেনে নেই কি কি থাকছে এই গেমিং ফোনটিতে

ডিসপ্লে

ফোনটির ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড গেমিং ডিসপ্লেতে পাওয়া যাবে বড় পর্দায় গেম খেলার আসল মজা। এর এইচডি প্লাস রেজুলেশন আপনাকে দিবে হাই-কোয়ালিটি গ্রাফিক্স গেমের সুবিধা।

হার্ডওয়্যার

দুর্দান্ত গেমিং এবং পাবজির মত হাই রেজুলেশন গ্রাফিক্স গেমের চাপ সামলাতে এতে ব্যবহার করা হয়েছে উন্নতমানের ‘অ্যান্ড্রিনো ৬৪০’ গ্রাফিক্স কার্ড।

ফোনটির কার্যক্ষমতা বৃদ্ধি করতে ভেতরে ৬/৮/১২ জিবির দুর্দান্ত গতির (এলপিডিডিআরএক্স) র‍্যামের সাথে থাকছে ৬৪/১২৮/২৫৬ জিবির (ইউএফসি ২.১) লার্জ ইন্টারনাল মেমোরি। এতে ব্যবহার করা হয়েছে সবচেয়ে দ্রুতগতির কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ অক্টা-কোর হাই স্পিড প্রসেসর।

দুর্দান্ত গতির র‍্যাম এবং রমের সাথে বিরতিহীন পারফরমেন্স নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ভার্সন পাই ৯ এর সাথে ২.০ রেডম্যাজিক অপারেটিং সিস্টেম।

ব্যাটারি

হেবি গেমিং ফোনটির ব্যাটারি ব্যাকআপ দিতে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারিতে থাকছে ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। নুবিয়া গেমিং ফোনটি ইন্টারন্যাশনাল প্রটেকশন (আইপি) কর্তৃক  সনদপ্রাপ্ত। যেখানে এর রেটিং দেওয়া হয়েছে (৫৫)।

ক্যামেরা

ফোনটিতে সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা এবং পেছনে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। 

ফোনটির বাজার মূল্য এর বৈশিষ্ট্যের ওপর ভিত্তি করে ৫৯৯, ৫৩৯ এবং ৬৪৯ মার্কিন ডলার তিনটি ভিন্ন দাম নির্ধারণ করা হয়েছে। এর বাজারমূল্য বাংলাদেশি টাকায় যথাক্রমে, ৫৫ হজার ১০০, ৪৫ হাজার ৫০০ এবং ৫৪ হাজার ৮০০ টাকা।

এ সম্পর্কিত আরও খবর