মাইক্রোসফটের ‘এজ’ ব্রাউজার এখন ম্যাকে

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 09:35:29

মাইক্রোসফটের ইন্টারনেট ব্রাউজার ‘এজ’ এখন থেকে ম্যাকিন্টোশ অপারেটিং সিস্টেমেও পাওয়া যাবে। মূলত গত বছরেরে শেষের দিকে এ নতুন সংস্করণের ঘোষণা দিলেও বর্তমানে আনুষ্ঠানিক ভাবে তা জানায়নি মাইক্রোসফট।

প্রযুক্তি বিষয়ক অনলাইন সাইট দ্যা ভার্জের প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি মাইক্রোসফট ম্যাকিন্টোশ অপারেটিং সিস্টেমে তাদের এজ ব্রাউজার যুক্ত করার কথা জানলেও তা কবে নাগাদ ব্যবহার করা যাবে এ বিষয়ে কিছু জানায়নি তারা।

কিন্তু দ্যা ভার্জ বলছে, ইতোমধ্যে মাইক্রোসফট এর সার্ভার থেকে এই ক্রোমিয়াম বেজ এজ ব্রাউজার ডাউনলোড করা যাচ্ছে।

ক্রোমিয়াম বেজ এ এজ ব্রাউজারে থাকছে কিছু এক্সাটিং ফিচার। এরমধ্যে থাকছে টাচ বার সাপোর্ট, মিডিয়া কনট্রোল, অ্যাপলের নিজস্ব ব্রাউজার সাফারির মত ট্যাব সুইচিং ফিচার। ধারণা করা হচ্ছে এই ফিচারগুলো উইন্ডোজ ভার্সনে যুক্ত করা হবে।

আর ব্যবহারকারীর তথ্য নিরাপত্তায় বিশেষ প্রাইভেসি টুলস এবং যেকোনো সাইট থেকে সহজে ছবি, লেখা সংগ্রহের জন্য ইজি মেথড টুল এই ফিচারগুলো ভবিষ্যতে ম্যাক অপারেটিং সিস্টেমে যুক্ত করা হবে।

তবে মাইক্রোসফট পরিকল্পনা করছে নতুন এই সংস্করণের আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়ার। কিন্তু কেউ যদি অপেক্ষার প্রহর গুনতে না চান, তাহলে নিচের দেওয়া লিংক থেকে ম্যাক ভার্সনের এজ ব্রাউজারটি ডাউনলোড করে নিতে পারেন।

ডাউনলোড লিংকঃ

https://officecdn.microsoft.com/pr/C1297A47-86C4-4C1F-97FA-950631F94777/MacAutoupdate/MicrosoftEdgeCanary-76.0.151.0.pkg

সূত্রঃ দ্যা ভার্জ

এ সম্পর্কিত আরও খবর