সমস্যা সমাধান করে দ্রুত বাজারে আসছে স্যামসাং ফোল্ডেবল

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 02:46:01

স্যামসাংয়ের ফোল্ডেবল বা ভাঁজযোগ্য স্মার্টফোন নিয়ে ব্যাপক ঝড় ওঠে প্রযুক্তি দুনিয়ায়। এর অভিনব ফিচার, দৃষ্টিনন্দন ডিজাইন এবং হেবি মেটাল বডি নজর কেড়েছে সবার। কিন্তু ডিসপ্লে ত্রুটির কারণে বিভিন্ন সমালোচনা, রিলিজ ডেট পেছানোসহ নানা বিড়ম্বনা পোহাতে হয়েছে এই টেক জায়ান্টকে।

কিন্তু সব কিছু ছাপিয়ে আবার উঠে দাঁড়িয়েছে স্যামসাং ফোল্ডেবল। সম্প্রতি এক বিবৃতিতে স্যামসাং জানায়, স্যামসাং ফোল্ডেবল ফোনের রিলিজ ডেট পেছানো হয়েছিল এর ত্রুটি সমাধানের জন্য এবং এই ডিভাইসের যে প্রধান সমস্যা (ডিসপ্লে ত্রুটি) ছিল তা সংশোধন করা হয়েছে।

স্যামসাং কর্তৃপক্ষ বলছে, ডিসপ্লের ওপরে যে স্বচ্ছ আবরণটি ছিল তা এখন তুলে ফেলার ভয় নেই, কারণ এই আবরণটি ডিভাইসের ভিতরের অংশে যুক্ত করা হয়েছে। আর ফোনটি ভাজ করলে দুটি অংশের মাঝে যে অপ্রয়োজনীয় খালি জায়গা ছিল তাও সংশোধন করা হবে।

প্রায় এক লক্ষ ৭০ হাজার টাকা মূল্যের ফোনটিকে ঘিরে মানুষের আগ্রহের কমতি নেই। আর তাই যারা ফোনটির জন্য অগ্রিম অর্ডার করেছেন তারা অতি শীঘ্রই তাদের বহুল প্রতীক্ষিত ফোনটি হাতে পাবেন বলে জানায়, স্যামসাং।

এর আগে স্যামসাং ফোনটির স্থায়িত্ব নিয়ে ক্রেতাদেরকে আশ্বস্ত করতে ফোনের দুই লাখ বার ভাঁজ খুলে ও বন্ধ করে একটি ভিডিও প্রকাশ করেছিল। গত ২৩ এপ্রিল স্যামসাং কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে প্রযুক্তি বিষয়ে প্রতিবেদকদের রিভিউর জন্য দেওয়া গ্যালাক্সি ফোল্ড ফোনগুলো ফিরিয়ে নেয়।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

এ সম্পর্কিত আরও খবর