বিনিয়োগকারীদের সামনে আইডিয়া তুলে ধরলেন আর-ভেঞ্চারসের উদ্যোক্তারা

স্টার্টআপ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 18:04:20

 

স্থানীয় বিনিয়োগকারী ও বিশেষজ্ঞদের সামনে ব্যবসায়িক ধারণা তুলে ধরেন রবি’র ‘আর-ভেঞ্চারস’ এর পাঁচ উদ্যোক্তা। কর্মকর্তাদের মধ্য থেকে উদ্যোক্তা গড়ে তুলতে মোবাইল ফোন অপারেটর রবি’র ‘আর-ভেঞ্চারস’ হচ্ছে একটি উদ্ভাবনী পদক্ষেপ।

সম্প্রতি ডেমো ডে নামে আয়োজিত এক অনুষ্ঠানে আর-ভেঞ্চারস এ কাজ করা নতুন পাঁচ উদ্যোক্তা বছরব্যাপী ওই প্রকল্প থেকে তাদের অর্জিত অভিজ্ঞতা এবং ব্যবসায়িক অগ্রগতির কথা তুলে ধরেন।

পাঁচটি স্টার্ট-আপ এর মধ্যে একটি হচ্ছে শুধু নারীদের জন্য নিরাপদ, সাশ্রয়ী ও স্বাচ্ছন্দ্যময় পরিবহণ সেবা প্রদানকারী অ্যাপ-ভিত্তিক পরিবহণ সেবা, শাটল। যা দিনে প্রায় এক হাজার রাইড সেবা প্রদান করেছে।

‘শেয়ারিং ইকোনোমি’ ও ‘ক্রাউড সোর্সিং’ মডেলের ওপর ভিত্তি করে গড়ে উঠা আরেকটি স্টার্ট-আপ হচ্ছে এয়ারব্রিঙ্গার। এই সেবার মাধ্যমে বিদেশি পণ্য কিনতে আগ্রহী কোন ব্যক্তি নির্দিষ্ট দেশ থেকে আসা ভ্রমণকারীদের মাধ্যমে তার কাঙ্ক্ষিত পণ্যটি আনানোর সুযোগ পায়।

আর-ভেঞ্চারস’র আওতায় আরো রয়েছে ফটো, ভিডিও, মিউজিক ইত্যাদি (বাংলাদেশি কনটেন্ট) বিক্রির জন্য গড়ে তোলা ডিজিটাল প্ল্যাটফর্ম, পিক্সমামা। ইতোমধ্যে প্ল্যাটফর্মটিতে ৫ হাজার ফটোগ্রাফার নিবন্ধন, ৪০ হাজার ছবি’র সংগ্রহসহ ফটোগ্রাফারদের প্রশিক্ষণ এবং ৭টি ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, এ ধরনের পদক্ষেপ সামাজিক ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনবে এবং এমন উদ্যোগ অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন তিনি।

আয়োজিত অনুষ্ঠানে স্থানীয় বিনিয়োগকারী এবং শিল্প বিশেষজ্ঞদের মধ্যে উপস্থিত ছিলেন- স্টার্টআপ ঢাকা থেকে মুস্তাফিজুর রহমান খান, বেটারস্টোরিস থেকে মিনহাজ আনোয়ার, মুহাইমিন খান ও জয়া চৌধুরী, আইডিএলসি থেকে জাভেদ নূর ও মোহাম্মদ জুবায়ের আলম, কনস্টেলেশন অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড থেকে আনিসা আলী ও তাহমিদ এফ কবির, এজ রিসার্চ অ্যান্ড কনসালটিং থেকে আলী ইমাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর