স্মার্টফোনেই করা যাবে প্রফেশনাল ভিডিও এডিট

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 03:20:35

এখন হাতে একটি স্মার্টফোন থাকা মানেই সব রকমের কাজের একটি সহজ সমাধান। কিন্তু ভিডিও করার পরে যে এডিট করা লাগে তা কীভাবে হবে?

আর আপানর এই সিম্পল প্রশ্নের উত্তরও এখন পাওয়া যাবে স্মার্টফোনেই। কারণ জনপ্রিয় প্রফেশনাল ভিডিও ইডিটর অ্যাডব প্রিমিয়ারের লাইট ভার্সন এখন প্লে স্টোরেই পাওয়া যাবে।

কম্পিউটার সফটওয়ার অ্যাডব কোম্পানি এই প্রথম স্যামাসাং গ্যালাক্সি এস ১০, ১০+, এস৯, ৯+, নোট ৮,৯,১০ এবং গুগলের পিক্সেল ফোন সহ ওয়ান প্লাস ৬টি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে প্রিমিয়ার রাস নামে ভিডিও এডিটিং নিয়ে আসছে।

সম্প্রতি অ্যাডব এক বিবৃতিতে জানায়, এই প্রথম তাদের ভিডিও সফটওয়্যারের অ্যাপ প্রিমিয়ার (https://www.adobe.com/products/premiere-rush.html) রাস অ্যান্ড্রয়েড ফোনে যুক্ত করেছে। এতে করে স্মার্টফোনেই এখান প্রফেশনাল প্রিমিয়ার প্রোতে থাকা সব এডিটিং টুলগুলো পাওয়া যাবে।

এরমধ্যে সিম্পল কালার কারেকশন ফিচার, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি যা স্বয়ংক্রিয়ভাবে অডিও থেকে নয়েজ রিমুভ করবে এবং কাস্টমাইজড মোশন গ্রাফিক্স টেমপ্লেট।

প্রিমিয়ার রাস স্বয়ংক্রিয়ভাবে ভিডিও ফুটেজ থেকে এডিটিং সিকুয়েন্স তৈরি করে নিবে। প্রিমিয়ার রাস গুগল প্লে স্টোর এবং স্যামসাং গ্যালাক্সি স্টোরে পাওয়া যাবে। আর এর ট্রায়াল ভার্সন থেকে শুধুমাত্র তিনটি ভিডিও এক্সপোর্ট করা যাবে।

তবে পরবর্তী ব্যবহারের জন্য মাসিক ১০ ডলার বা বাংলাদেশি টাকায় ৮৪০ টাকা দিয়ে অ্যাপটি কিনতে হবে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

এ সম্পর্কিত আরও খবর