স্মার্টফোনের ক্যামেরা আলাদা করা যাবে!

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 13:50:30

স্মার্টফোনের বাজের অভিনব স্টাইলিশ ক্যামেরা ফিচার এবং পপ আপ সেলফি ক্যামেরার সাথে পরিচয় করিয়ে দেয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। কিন্তু কখনো কি ভেবেছেন ফোন থেকে ক্যামেরা আলাদা করে ইচ্ছেমতো ফোনের যেকোনো অংশে জুড়ে দেওয়া যাবে?

মূলত এখন থেকে ক্যামেরায় আর ট্র্যাডিশনালি যুক্ত ক্যামেরা থাকবে না। ফোন থেকে আলাদা করা যাবে ক্যামেরা। এখনো হয়ত অনেকেই বিশ্বাস করতে পারছেন না? কিন্তু এই অবিশ্বাস্যকে সম্ভব করেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো।

সম্প্রতি ‘ভিভো অ্যাপেক্স’ কনসেপ্ট শীর্ষক এক বিবৃতিতে জানায়, স্মার্টফোনে এমন অভিনব ক্যামেরার কথা। তবে এর আগে ভিভো নেক্স ডুয়াল স্ক্রিন নামে একটি স্মার্টফোন বের করেছিল যার দুইপাশে দুটি স্ক্রিন ছিল তবে ছবি তোলার জন্য তা কোন সমাধান দিতে পারেনি সেলফি প্রেমীদের জন্য।

এবার তারই ধারাবাহিকতায় ‘ভিভো নেক্স ২’ বাজারে আনছে প্রতিষ্ঠানটি। এই ফোনের পেছনে থাকা ত্রিপল ক্যামেরা সেটআপ প্রয়োজন অনুসারে চাইলে ফোনের যেকোনো অংশে জুড়ে দেওয়া যাবে বলে দাবি করছে প্রতিষ্ঠানটি। যা এই প্রথম কোন স্মার্টফোন বিক্রয়কারী প্রতিষ্ঠান তৈরি করবে। মূলত স্মার্টফোনের ক্যামেরা ফিচারে যা এক নতুন দিগন্ত উন্মোচন করবে।

তবে এই ফোনের স্পেসিফিকেশনে কি কি থাকছে, কবে বাজারে আসবে এবং এর বাজারমূল্য কত হবে সে বিষয়ে এখনো কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

সূত্র: জি-চীনা.কম।

 

এ সম্পর্কিত আরও খবর