নোট ১০ প্লাসের ক্যামেরায় বিশেষ চমক আসছে

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 19:48:17

স্মার্টফোনের বাজারে প্রচলিত ডুয়েল অথবা ত্রিপল ক্যামেরার ধারণা পাল্টে দিতে বাজারে আসছে স্যামসাং এর চার ক্যামেরার গ্যালাক্সি নোট-১০ স্মার্টফোন।

সম্প্রতি স্মার্টফোনের বাজারে স্যামসাং এর ভাঁজ করা ফোনসহ এস সিরিজের ১০, ১০ প্লাস স্মার্টফোন প্রেমীদের মনে আলোড়ন সৃষ্টি করেছে। তবে এবার নোট ১০ দিয়ে বাজার কাঁপাতে আসছে দক্ষিণ কোরিয়ার এই টেক জায়ান্ট।

স্যামসাংয়ের এই আপকামিং ফোনটিকে বলা হচ্ছে ফ্যাবলেট যা এ বছরের মাঝামাঝিতে দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। একটি হচ্ছে গ্যালাক্সি নোট ১০ এবং ১০ প্লাস। আর একে ফ্যাবলেট বলা হচ্ছে কারণ এটি একটি আদর্শ স্মার্টফোন ও ট্যাবলেটের মতোই ব্যবহার করা যাবে।

নোট-১০, ১০ প্লাসে এবার দুইটি নয়, তিনটি নয় যুক্ত করা হয়েছে চারটি ক্যামেরা লেন্স। আর সেলফি ক্যামেরায় এস১০ প্লাসের মত থাকছে ডুয়াল সেলফি ক্যামেরা।

এরমধ্যে একটি ব্যক্তিক্রম দিক হচ্ছে, এবার ক্যামেরা শুধু ফোনের পেছনের অংশে মাঝখানেই থাকবে না। এর পাশেও একটি ক্যামেরা দেখা যাবে।

সম্প্রতি বিভিন্ন সূত্রে ফাঁস হওয়া খবর থেকে জানা যায়, নোট ১০ এ যুক্ত হচ্ছে মোট ছয়টি সেন্সর। এরমধ্যে একটি হচ্ছে প্রাইমারি, ওয়াইড অ্যাঙ্গেল, একটি টেলিফটো, সেন্সর, টিওএফ ক্যামেরা, একটি এলইডি ফ্ল্যাশ এবং ফ্লাড ইলুমিনেটর।

তবে বিশেষ ফিচারগুলো কি হবে, কবে বাজারে আসবে এ বিষয়ে স্যামসাং এখনো কিছু জানায়নি।

সূত্র: জিসমোচীনা.কম

এ সম্পর্কিত আরও খবর