নোট-১০ এর আগে বাজারে আসছে না স্যামসাং ফোল্ড

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 15:11:27

দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্ট স্যামসাংয়ের ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (২০১৯) ছিল বিশেষ প্রদর্শনী। যা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ প্রযুক্তি সাইটগুলোতেও ব্যাপক সাড়া ফেলে। তবে বাজারে আসার আগেই ডিসপ্লে ত্রুটি নিয়ে বিপাকে পড়ে স্যামসাং। তাই এবার তৃতীয়বারের মতো বাজারে ছাড়ার সময় পেছালো স্যামসাং।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (২০১৯) বিশেষ আকর্ষণ ছিল স্যামসাং ফোল্ডেবল স্মার্টফোন। যা বাণিজ্যিকভাবে এবছরের এপ্রিলে বাজারে আসার কথা ছিল।

দ্যা ভার্জের প্রতিবেদন অনুসারে, যুক্তরাষ্ট্রের ‘এটি অ্যান্ড টি’ ‘বেস্ট বাই’ সহ স্যামসাং থেকে প্রি-অর্ডার বাতিল করে দেওয়া হয়। তবে এবার স্যামসাং ঘোষণা দিল স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘নোট ১০’ এর আগে বাজারে আসছে না বহুল প্রতীক্ষিত স্যামসাং ফোল্ড।

সম্প্রতি এক বিবৃতিতে স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা ডিজে কোহ বলেন, ‘স্যামসাং ফোল্ড বাজারে ছাড়তে আমরা খুব বেশি দেরি করব না।’

কিন্তু পরবর্তীতে স্যামসাংয়ের মুখপাত্র স্যামসাং ফোল্ড বাজারে ছাড়া সম্পর্কে জানান, আগামী সপ্তাহেই স্যামসাং একটি নতুন তারিখ ঘোষণা করবে।

এর আগে ফোনটি বাজারে ছাড়ার আগে প্রযুক্তি পর্যালোকদের কাছে ফোনটি রিভিউ করার জন্য দেওয়া হয়। তখন ডিসপ্লে সমস্যা দেখা দিলে প্রথমে চীন এবং পরে যুক্তরাষ্ট্রের বাজারে স্যামসাং ফোল্ড ছাড়ার সময় পেছায় স্যামসাং।

অন্যদিকে, স্যামসাং ফোল্ডের অন্যতম প্রতিদ্বন্দ্বী হুয়াওয়ে ‘মেট এক্স’ এর আগেই বাজারে আসার কথা ছিল। কিন্তু সম্প্রতি মার্কিন প্রশাসন হুয়াওয়ে নিষিদ্ধ করলে গুগল অ্যান্ড্রয়েড হুয়াওয়ের সঙ্গে বাণিজ্য সম্পর্ক ছিন্ন করে। যার কারণে হুয়াওয়ে মেট এক্স বাজারে ছাড়ার সময় পেছায় প্রতিষ্ঠানটি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও খবর