বাংলাদেশের বাজারে রেনো'র দুই ফোন

আইসিটি সংবাদ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:25:08

চীনা প্রতিষ্ঠান অপ্পো বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে তাদের সাবব্র্যান্ডের ফোন রেনো। ফোনটির দুটি সংস্করণ তারা বাংলাদেশের জন্য উন্মুক্ত করলো।

সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত রেনো এক্সপেরিয়েন্স অনুষ্ঠানে রেনো সিরিজের প্রথম দুটি স্মার্টফোন রেনো এবং রেনো ১০এক্স জুম উন্মুক্ত করা হয়।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপ্পো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর মি. ডেমন ইয়াং, সর্দার শওকত আলী ডেপুটি ডিরেক্টর অ্যান্ড হেড অব ডিভাইস গ্রামীণফোন লিমিটেড, অপ্পো বাংলাদেশের ব্র্যান্ড হেড আইয়োনো এবং পিআর ম্যানেজার ইফতেখার সানি।

উন্মোচন অনুষ্ঠানে আগতরা রেনোর ফোনগুলো ব্যবহার করে দেখতে পেরেছেন। অনুষ্ঠানেই বাংলাদেশের বাজারে বিক্রির জন্যে আনুষ্ঠানিক ভাবে উন্মোচন করা হয় ফোন দুটি। ডেমন ইয়াং বলেন, শুরু থেকেই ব্যবহারকারীদের চাহিদা পুরোপুরি ভাবে মেটাতে সক্ষম এমন ফোন উৎপাদনে গুরুত্ব দিয়ে আসছে অপ্পো।

ফটোগ্রাফি এবং অধিক গ্রাফিক্স সমৃদ্ধ গেইমস ও মননশীল বিভিন্ন ভারী কাজের উপযোগী স্মার্টফোনে জোর দিয়েছে অপ্পো। রেনোতে থাকছে ২৩৪০*১০৮০ পিক্সেল সমৃদ্ধ ৬ দশমিক ৪০ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। আর রেনো ১০এক্স জুমে থাকছে ২৩৪০*১০৮০ পিক্সেলের ৬ দশমিক ৬ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। দুটো ফোনেই থাকছে অ্যামোলেড ডিসপ্লে। আর দুটো ফোনেই শার্ক-ফিন সদৃশ রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম। যার স্ক্রিন-টু-বডি রেশিও ৯৩.১ শতাংশ।রেনোতে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ যার প্রাথমিক ক্যামেরাটি এফ/১.৭ অ্যাপারচারের সনি আইএমএক্স ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। রেনো ১০এক্স জুম স্মার্টফোনটিতে ট্রিপল ক্যামেরা সেটআপে মূল ক্যামেরা হিসেবে রয়েছে এফ/১.৭ অ্যাপারচার যুক্ত ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।এছাড়াও এতে আছে এফ/২.২ অ্যাপারচার যুক্ত আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং এফ/৩.০ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেল সেন্সরের টেলিফটো ক্যামেরা।দীর্ঘ সময় ব্যাকআপ দিতে রেনোতে রয়েছে ৩৭৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং রেনো ১০এক্স জুমে রয়েছে ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়াও ফোন দু’টিতে রয়েছে ২০ ওয়াট ক্ষমতার ভোক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি। ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ যুক্ত রেনো পাওয়া যাবে ৪৯ হাজার ৯৯০ টাকায় এবং ৮ গিগাবাইট র‍্যাম ও ২৫৬ গিগাবাইট স্টোরেজের রেনো ১০এক্স জুম পাওয়া যাবে ৭৯ হাজার ৯৯০ টাকায়।গ্রামীণফোন ব্যবহারকারীরা পাবেন ৮ গিগাবাইট ফোরজি ইন্টারনেট ডেটা। এছাড়াও রেনো কেনার প্রথম তিন মাসের জন্যে ডিজিটাল কন্টেন্ট প্ল্যাটফর্ম বায়োস্কোপ ব্যবহার করতে প্রতিটি ৫ গিগাবাইটের ৩০ দিন মেয়াদী প্যাকেজ পাবেন মাত্র ২৫ টাকায়।

এ সম্পর্কিত আরও খবর