সরকারের নতুন বাজেটে তৈরি হবে নতুন কর্মক্ষেত্র

আইসিটি সংবাদ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 18:55:53

দেশের তরুণরা চাকরি খুঁজবে না চাকরি দিবে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক । এই লক্ষ্যে আগামী অর্থবছরের বাজেটে স্টার্টআপ প্রতিষ্ঠানসমূহে আর্থিক সহায়তার জন্য  ১০০ কোটি টাকা বরাদ্দ রেখেছে সরকার।

মঙ্গলবার (১৮ জুন)  আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের স্টার্টআপ প্রকল্পের সভাকক্ষে উইমেন এন্ড  ই-কমার্স এর উদ্যোগে “উইমেন ই-কমার্স নিশ্চিত করতে পারে সারা দেশের নারীর আর্থিক অংশগ্রহণ ও ক্ষমতায়ন” শীর্ষক সেমিনারে এসব কথা বলেন প্রতিমন্ত্রী  ।

উইমেন ই-কমার্সের সভাপতি নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ হাই-টেক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম ও সুমাইয়া টেক এর স্বত্বাধিকারী রিপা আর জাহান।

প্রতিমন্ত্রী বলেন জ্ঞান-সমৃদ্ধ সমাজ তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্যপ্রযুক্তি বিভাগ দেশে উদ্ভাবনী  সংস্কৃতি গড়ে তুলতে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড কোম্পানি গঠন, ইনোভেশন ডিজাইন এন্ড এন্টারপ্রেনারশীপ একাডেমী প্রতিষ্ঠাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

পলক বলেন নারী পুরুষের সমান সুযোগ সৃষ্টি করতে লার্নিং আর্নিং প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নারী উদ্যোক্তা তৈরি করা হচ্ছে। তিনি বলেন  ডিজিটাল বৈষম্য দূর করতে দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সেবা  প্রদানে প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। তিনি নারী উদ্যোক্তা তৈরি করতে সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংগঠনকে এগিয়ে আসার ওপর গুরুত্বারোপ করেন।

এ সম্পর্কিত আরও খবর