বাইদু সিইও'র মাথায় পানি ঢেলে দিলেন অজ্ঞাত ব্যক্তি

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 03:45:21

চীনের বৃহত্তর মাল্টিন্যাশনাল প্রযুক্তি প্রতিষ্ঠান বাইদু’র প্রধান নির্বাহী কর্মকর্তা বেইজিংয়ে বার্ষিক সম্মেলনে বক্তৃতা দেওয়ার সময় হঠাৎ এক ব্যক্তি স্টেজে উঠে তার মাথায় পানি ঢেলে দিয়েছেন।

বাইদু’র নির্বাহী কর্মকর্তা রবিন লি সম্মেলনে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই) এবং স্বয়ংক্রিয় গাড়ি নিয়ে কথা বলার সময় দর্শক সারি থেকে ওই ব্যক্তি এসে পুরো এক বোতল পানি তার মাথায় ঢেলে দেন।

এর প্রতিক্রিয়ায় লি শান্তভাবে একটু সরে গিয়ে সেই ব্যক্তিকে জিজ্ঞেস করেন ‘আপনার সমস্যা কী?’ এরপর লি সমাগত দর্শকদের বলেন, ‘এরকম অপ্রত্যাশিত অনেক কিছুই এআই প্রযুক্তির উন্নয়সাধনের সময় ঘটে যেতে পারে। কিন্তু আমাদের লক্ষ্য থাকবে সামনের দিকে এগিয়ে যাওয়ার। আমরা বিশ্বাস করি এআই প্রযুক্তি আমাদের জীবনকে আরও সহজ এবং আধুনিক করে তুলবে।’

তবে স্টেজে উঠে পানি ঢেলে দেওয়া সেই ব্যক্তির পরিচয় জানা যায়নি। চীনা টেক জায়ান্ট বাইদু তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোন মন্তব্য করেনি।

মজার বিষয় হচ্ছে, প্রতিষ্ঠানটি লি‘র এই বক্তব্যকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিবাচক হিসেবে প্রকাশ করছে। চীনা সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে বাইদু জানায়, কেউ একজন স্টেজে উঠে হঠাৎ করে পানি ঢেলে দিয়েছেন। তেমনি এআই প্রযুক্তির উন্নয়নে এমন অপ্রত্যাশিত আরও অনেক কিছু ঘটতে পারে, কিন্তু বাইদু পিছু-পা হবে না।

উল্লেখ্য, বাইদু চীনের প্রযুক্তি খাতে এআই প্রযুক্তির উন্নয়ন এবং এআই প্রযুক্তি গবেষণায় বিশাল অঙ্কের টাকা বিনিয়োগ করেছে। আর চীনের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন হিসেবে ৭০ শতাংশ মার্কেট শেয়ার দখলে রয়েছে বাইদু’র।

সূত্র: সিএনএন 

এ সম্পর্কিত আরও খবর