নতুনরূপে দেখা যাবে টুইটার

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 15:31:37

জনপ্রিয় মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটারের ব্যবহার ইউরোপে সবচেয়ে বেশি। তবে ধীরে ধীরে বিশ্বের বিভিন্ন দেশেই এখন এর ব্যবহার বাড়ছে। আর এই টুইটারে একটি বিশেষ গুরুত্বপূর্ণ দিক হচ্ছে এখানে একটু ঢুঁ মেরেই জেনে নেওয়া যায় বর্তমানে কোন বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি আলোচনা হচ্ছে। টুইটারের ভাষায় যাকে বলে ট্রেন্ডিং।

টুইটারের কার্যক্রমে আরও গতিশীল এবং ইন্টারঅ্যাকটিভ করতে এক ব্লগ বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, ডেক্সটপ ইউজারদের জন্য সম্পূর্ণ নতুন রূপে আসছে টুইটার।

টুইটারের নতুন আপডেটে বুকমার্কস সেভ করে রাখা, অ্যাকাউন্ট সুচিং, ডার্ক মুড সহ আরও বেশ কিছু ফিচার পাওয়া যাবে। এ আপডেটে ট্রেন্ডিং বিষয়গুলো খুব দ্রুত এবং সহজে জানা যাবে।

অ্যাকাউন্ট সুচিং

অ্যাকাউন্ট সুইচ বলতে, জিমেইলে যেমন একসঙ্গে দুইটি আইডি ব্যবহার করা যায় তেমনি টুইটারেও একের অধিক অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। এতে অন্য অ্যাকাউন্ট থেকে লগ আউট না করেই সুইচ ইন বা অন্য অ্যাকাউন্টে ট্যাপ করলেই হবে।

কালারফুল রিপ্লাই

টুইটের রিল্পাই বা মন্তব্যকে স্পষ্টভাবে তুলে ধরতে কালার রিপ্লাই মুড চালু করবে। অর্থাৎ একজন ইউজারের পোস্টে অন্যদের মন্তব্যগুলো ব্লু কালারে দেখা যাবে।

‘সাবস্ক্রিপশন টু কনভারসেশন’

এছাড়া ‘সাবস্ক্রিপশন টু কনভারসেশন’ ফিচার চালু করা হবে। ফলে শেয়ার কোনো পোস্টে অন্যরা যুক্ত হলে, মন্তব্য করলে প্রতিটি টুইট সম্পর্কে জানতে পারবে ইউজার।

গত ফেব্রুয়ারিতে, টুইটার ঘোষণা দিয়েছিল এই প্ল্যাটফর্মেই কথাপোকথনের জন্য একটি আলাদা অ্যাপ তৈরি করবে। বর্তমানে বিশ্বব্যাপী টুইটার ব্যবহারকারীর সংখ্যা ৩২১ মিলিয়ন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও খবর