লিঙ্কডইনে ত্রুটি, গুগলের সিইও’র পদে হাজারো চাকরির আবেদন

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-22 12:52:08

পেশাদার ব্যক্তিদের সামাজিক যোগাযোগের মাধ্যম হিসেবে লিঙ্কডইন বহুল ব্যবহৃত একটি অ্যাপ। যেখানে বিশ্বের বিভিন্ন প্রান্তের পেশাদার মানুষের মধ্যে একটি ভার্চুয়াল নেটওয়ার্ক তৈরি হয়। আর এখানে প্রতিষ্ঠানগুলো চাকরির নিয়োগের নোটিশ প্রকাশ করে।

মূলত চাকরি খোঁজার জন্য লিঙ্কডইন জনপ্রিয় একটি অ্যাপ। তবে এই প্ল্যাটফর্মে সিস্টেমে ত্রুটির কারণে এখন যে কোনো ব্যক্তি একটি প্রতিষ্ঠানের পেজ থেকে চাকরির নোটিশ দিচ্ছে সেই প্রতিষ্ঠানের অনুমতি ছাড়াই।

এরপরে, ঝড়ের বেগে লোভনীয় বিভিন্ন পদবীতে মানুষ আবেদন করতে থাকে। এরমধ্যে সবচেয়ে মজার বিষয়টি ছিল মানুষ হুমড়ি খেয়ে গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তার পদের জন্য আবেদন করতে থাকে। প্রকৃত অর্থে যা ভুয়া চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ছিল।

দ্য নেক্সট ওয়েবের প্রতিবেদনে বলা হয়, মিশেল রিজেন্ডারস নামের একজন ব্যক্তি প্রথম এই ত্রুটি প্রত্যক্ষ করেন এবং মাইক্রোসফটকে জানান।

লিঙ্কডইনে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রোফাইল থেকে এভাবে ভুয়া চাকরির নোটিশের ভয়াবহতা আরও ছড়িয়ে পড়ে যখন তা গুগল সার্চের পেইজে দেখাচ্ছে।

লিঙ্কডইন কর্তৃপক্ষ জানায়, এই সমস্যাটি সিস্টেমে বাগ বা ত্রুটির কারণে দেখা দিয়েছে। যা ইতোমধ্যে সমস্যা সমাধান করেছে এবং ভবিষ্যতে এরকম হবে না। এভাবে বিভ্রান্তিকর চাকরির ভুয়া খবর বা নিয়োগপত্র পোস্ট করার তাদের নীতিমালার বহির্ভূত একটি কাজ।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও খবর