৩৩ বিলিয়ন ডলার হারিয়েও যিনি শীর্ষ ধনী

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-22 08:33:34

অনলাইন জগতের সবচেয়ে বড় ই-কর্মাস ভিত্তিক প্ল্যাটফর্ম আমাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিশ্বের ধনীদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন। সম্প্রতি তিনি ৩৩ বিলিয়ন মার্কিন ডলার খোয়ালেন, তবুও তিনি বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় প্রথম স্থান দখল করে আছেন।

সম্প্রতি জেফ বেজোস এবং স্ত্রী ম্যাকেনজি বেজোসের মধ্যে ডিভোর্সের চুক্তি অনুযায়ী বেজসের মোট সম্পত্তির এক চতুর্থাংশ তার স্ত্রীর অ্যাকাউন্টে ট্রান্সফার করে দিয়েছেন। যা বিশ্বের ‘ডিভোর্স চুক্তিতে’ এত বড় অংকের টাকার পরিমাণ এই প্রথম।

এর ফলে বেজোসের সম্পত্তির পরিমাণ কমে গেলেও তার সাবেক স্ত্রী এখন বিশ্বের শীর্ষ নারী ধনীদের তালিকায় তৃতীয় স্থানে আছেন। অন্যদিকে বেজোস এখনও প্রথম স্থানেই আছেন।

ফোর্বসের প্রতিবেদনে বলা হয়, ২৯ জুলাই এই লেনদেনটি সম্পন্ন হয়। এ লেনদনটি সম্পন্ন হওয়ার আগে বেজোসের ছিল ৭৮.৬ মিলিয়ন শেয়ার। সেখান থেকে তার সাবেক স্ত্রীকে দেওয়া হয়েছে ১৯.৭ মিলিয়ন শেয়ার।

অর্থাৎ এই লেনদেনের আগে বেজোসের মোট সম্পত্তির পরিমাণ ছিল ১৫০ বিলিয়ন মার্কিন ডলার যা এখন ১১৭.৮ বিলিয়নে নেমে এসেছে। তবে ফোর্বসের রিয়েল টাইম র‍্যাঙ্কিং অনুযায়ী এখনও বেজোস শীর্ষ ধনীদের তালিকায় প্রথম স্থানে আছেন। আর দ্বিতীয় অবস্থানে থাকা বিল গেটস থেকে বেজোসের এখনও ১৩ বিলিয়ন মার্কিন ডলার বেশি রয়েছে।

সূত্র: গ্যাজেটস নাও

এ সম্পর্কিত আরও খবর