ফ্রিল্যান্সারদের সহযোগিতার আশ্বাস প্রতিমন্ত্রীর

বিবিধ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-21 00:07:45

অনলাইন ফ্রিল্যান্সারদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরতে তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ ফ্রিল্যান্সার্স ডেভলপমেন্ট সোসাইটির (বিএফডিএস) নেতারা। ফ্রিল্যান্সারদের সফলভাবে তাদের কার্যক্রম পরিচালনা করার বিষয়ে সার্বিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (১ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে প্রতিমন্ত্রীর দপ্তরে প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাকালে ফ্রিল্যান্সারদের বিভিন্ন দাবি ও সমস্যার কথা তুলে ধরেন বিএফডিএস-এর নেতারা।

বাংলাদেশের অনলাইন ফ্রিল্যান্সারদের জন্য আইডি কার্ড পদ্ধতি প্রবর্তন, ক্ষুদ্র ফ্রিল্যান্সার টিম ও অন্যান্য ভেঞ্চার টিম আইডি কার্ড ব্যবহারের সহযোগিতা চান বিএফডিএস-এর নেতারা। ফ্রিল্যান্সাররা যাতে দেশের বিভিন্ন হাইটেক পার্কের সুবিধা পান, তরুণরা যেন ফ্রিল্যান্সিং সফলভাবে শুরু করতে পারে সে বিষয়েও সহযোগিতা চান তারা।

এ সময় প্রাণ আরএফএল গ্রুপ, অ্যাপেক্স, ঊর্মি টেক্সটাইলের প্রতিনিধিরা আমাজনের মাধ্যমে তাদের উৎপাদিত পণ্য যাতে বিশ্বের বিভিন্ন দেশে অনলাইন মার্কেটে বিক্রি করতে পারে সে ব্যাপারেও সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

বাংলাদেশি পণ্য বিশ্বব্যাপী অনলাইন মার্কেটে বিক্রি এবং ফ্রিল্যান্সারদের সফলভাবে তাদের কার্যক্রম পরিচালনা করার বিষয়ে সার্বিক সহায়তার আশ্বাস দেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব সরকার। অনলাইন ফ্রিল্যান্সারসহ সবাই যেন সরকারের দেওয়া সব সুবিধা নিতে পারেন সে ব্যাপারে আমরা অত্যন্ত সচেষ্ট।

প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে বিএফডিএস’র চেয়ারম্যান ড. তানজিবা রহমান, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান ছাড়াও প্রাণ আরএফএল, অ্যাপেক্স, ঊর্মি টেক্সটাইল, ব্র্যাক ব্যাংক ও ইস্টার্ন ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর