দেশে এলো অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ বিএমডব্লিউ ৭৪৫এলই

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 11:56:52

বাংলাদেশে বিলাসবহুল গাড়ির ব্যাপক চাহিদা রয়েছে। তারই ধারাবাহিকতায়, দেশের বাজারে চলে এসেছে আরও আধুনিক ফিচার সমৃদ্ধ বিএমডব্লিউয়ের সেভেন সিরিজের সেডান (বিএমডব্লিউ-৭৪৫ এলই)।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশে ব্র্যান্ডটির একমাত্র পরিবেশক এক্সিকিউটিভ মোটরস লিমিটেডের শো রুমে গাড়িটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে গাড়িটির বিভিন্ন দিক তুলে ধরে ব্যবস্থাপক (সেলস) রবিউল ইসলাম বলেন, বাংলাদেশের বাজারের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এই মডেলটি।

টুইন পাওয়ার টার্বো প্রযুক্তিসম্পন্ন ২৯৯৪ সিসির গাড়িটির গতি প্রতি ঘণ্টায় শূন্য থেকে ১০০ কিলোমিটারে পৌঁছতে সময় নেবে মাত্র ৫.১ সেকেন্ড। প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ২৫০ কিলোমিটার গতি তুলতেও সক্ষম বিএমডব্লিউ সেডান সেভেন সিরিজ এলসিআই।

তবে ইলেকট্রিক মুডে প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১৪০ কিলোমিটার গতি হবে। চালকের সুবিধার জন্য এতে আছে ভয়েস নেভিগেশন ফিচার, ইন ডিসপ্লে রিমোট কীসহ বিভিন্ন ফিচার।

১৭.২৫ ফুট দীর্ঘ এই ফ্ল্যাগশিপ গাড়িটি সেডানের আগের মডেলগুলো থেকে ২২ মিলিমিটার লম্বা। এছাড়াও এতে আছে ফুয়েল হাইব্রিড সুবিধা। ফলে পেট্রোল ইঞ্জিন অথবা ইলেকট্রিক মোটর কিংবা দুটি পদ্ধতিতেই চালানো যাবে গাড়িটি।

বিএমডব্লিউ-৭৪৫ এলই মডেলের গাড়িটির বাংলাদেশের বাজারে মূল্য ধরা হয়েছে দুই কোটি ৫০ লাখ টাকা। গাড়িটির গ্রাহকরা পাঁচ বছরের ফ্রি সার্ভিস, যন্ত্রাংশ, রক্ষণাবেক্ষণ ও মেরামতের সুবিধা পাবেন বলে জানায় এক্সিকিউটিভ মোটরস।

এ সম্পর্কিত আরও খবর