ইস্তফা দিলেন ডিজনি সিইও

আইসিটি সংবাদ, টেক

সাব্বিন হাসান, আইসিটি এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 10:12:15

ডিজনির সিইও বব ইগার অ্যাপলের পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন। অ্যাপলের প্রাতিষ্ঠানিক বিবৃতিতে এ তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়।

এ খবরে আপেল ও ডিজনি স্টক মূল্যে তেমন কোনো পরিবর্তিত আসেনি।

আসছে ১২ নভেম্বর ডিজনি স্ট্রিমিং ভিডিও সেবায় নতুন সংযোজন ‘ডিজনি+’ চালুর ঘোষণা দিয়েছে। এদিকে অ্যাপলও ঘোষণা দিয়েছে ভিডিও স্ট্রিমিং সেবায় নতুনত্ব আসবে আগামী ১ নভেম্বর থেকে। ফলে ভিডিও সেবায় অ্যাপল ও ডিজনি মুখোমুখি দাঁড়িয়ে গেছে।

অ্যাপল তার স্ট্রিমিং সেবার জন্য মূল্য এবং প্রকাশের তারিখ ঘোষণার দিন অর্থাৎ ১০ সেপ্টেম্বরেই বব ইগার পদত্যাগ করেছেন। দুটি স্ট্রিমিং পরিষেবা ভবিষ্যতে ক্রমবর্ধমান সংঘাতের মধ্যে আসবে। কারণ দুটিই মূল সামগ্রীর প্রতিযোগিতা।

পদত্যাগ প্রসঙ্গে আইগার বিবৃতিতে জানান, অ্যাপল বোর্ডে আট বছর ধরে দায়িত্ব পালন করা আমার কাছে এক অসাধারণ সময় ছিল। অ্যাপলের সিইও টিম কুক এবং আমার সহকর্মী বোর্ডের সদস্যদের প্রতি আমি অত্যন্ত শ্রদ্ধাশীল। অ্যাপল বিশ্বের অন্যতম প্রশংসিত সংস্থা। যার পণ্য এবং কর্মীদের গুণমানের জন্য পরিচিত। এ প্রতিষ্ঠানের বোর্ড সদস্য হিসেবে কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত ও কৃতজ্ঞ।

অন্যদিকে অ্যাপল সূত্রে জানানো হয়, বব ইগার প্রায় আট বছর ধরে অ্যাপল বোর্ডের সদস্য। ডিজনিকে নেতৃত্ব দিয়ে তিনি অ্যাপলের অন্যতম বিশ্বস্ত ব্যবসায়ের অংশীদার হয়ে আছেন। তিনি একজন নিবেদিত ও দূরদর্শী সিইও। বর্তমানে উদ্যোক্তা প্রজন্মের জন্য একটি রোল মডেল। যে কোনো কিছুর চেয়েও বড় ইগার আমাদের বন্ধু।

তিনি হৃদয় দিয়ে কাজ করেছেন। তিনি সময়জ্ঞান এবং পরামর্শের জন্য সর্বদা সম্মানিত। যদিও অ্যাপল বোর্ড তার উপস্থিতি ও কাজগুলো খুব মিস করবে। আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি। আমাদের দৃঢ় প্রত্যাশা, বব এবং ডিজনি দুয়ের সাথেই আমাদের সুসম্পর্ক অতীতের মতো ভবিষ্যতেও অটুট থাকবে।

এ সম্পর্কিত আরও খবর