'ফাইভ-জি দেশে শিল্প বিপ্লব ঘটাবে'

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-18 11:52:38

ফাইভ-জি কেবল একটা কথা বলার প্রযুক্তি নয়, তার জন্য ফোর-জি প্রযুক্তিই যথেষ্ট। ফাইভজি দেশে একটা শিল্প বিপ্লব ঘটাবে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা ক্লাবে প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে ও জেডটিই'র সহযোগিতায় বিটিসিএল আয়োজিত 'আনলকিং পটেনসিয়ালস ফর বেটার ফিউচার' শীর্ষক সেমিনারের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা গ্রামে মোবাইল ফাইভ-জির ওপর নির্ভর না করে বিটিসিএলের মাধ্যমে যদি ল্যান্ড ফোনে ফাইভ-জি দিতে পারি তবে জনগণ অনেক বেশি উপকৃত হবে। তিনি এ ব্যাপারে প্রস্তুতি গ্রহণের জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেন।

মন্ত্রী বলেন, সরকারি প্রতিষ্ঠানের একমাত্র লক্ষ্য মুনাফা করা নয়। বিটিসিএলের অনেক কাজ জনসেবায় করা হচ্ছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

মন্ত্রী উদ্ভাবনকে একটি জাতির ভবিষ্যৎ আখ্যায়িত করে বলেন, প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের ভাবতে হবে সামনের জন্য তারা কতটা প্রস্তুত। যদি চতুর্থ শিল্পবিপ্লবের জন্য আমাদের প্রস্তুতির ঘাটতি থাকে তবে তা পূরণ করতে হবে।

আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশ্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জব্বার বলেন, স্বপ্ন দেখুন, স্বপ্ন বাস্তবায়ন করুন, কেউ আমাদের অগ্রযাত্রা থামাতে পারবে না।

এ সম্পর্কিত আরও খবর